বঙ্গবন্ধুর সহচর সাবেক এমপি আব্দুল মালেকের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

প্রয়াত আব্দুল মালেকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ীতে সাবেক সংসদ সদস্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আব্দুল মালেকের সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে ১৯ জানুয়ারি দিনব্যাপী উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠান নানা কর্মসূচি পালন করে।

কর্মসূচির মধ্যে ছিল উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে নির্মিত মরহুমের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত, কাঙালি ভোজ, কালোব্যাজ ধারন ও মসজিদে মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও ১৯ জানুয়ারি বিকাল থেকে ২০ জানুয়ারি পর্যন্ত স্থানীয় আর ডি এম মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

এতে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ, পৌরসভার মেয়র মনির উদ্দিন, মরহুমের ছেলে আওয়ামী লীগনেতা মেরিন প্রকৌশলী মাহবুবর রহমান হেলাল প্রমুখ।

জানা যায়, ২০১৬ খ্রিস্টাব্দের ১৯ জানুয়ারি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মালেক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ১৯৩৪ খ্রিস্টাব্দের ১ সেপ্টেম্বর উপজেলার কামরাবাদ ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। ব্যক্তি জীবনে তিনি দীর্ঘদিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, দুইবার সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবক ছিলেন।