৭০ বছরে পা রাখলো দৈনিক ইত্তেফাক

ইত্তেফাকের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক,বাংলারচিঠিডটকম: জামালপুরে বর্ণাঢ্য আয়োজনে ইত্তেফাকের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দেশের ঐহিত্যবাহী গণমাধ্যম দৈনিক ইত্তেফাক আজ ৭০তম প্রতিষ্ঠাবর্ষে পদার্পণ করেছে। বাংলাদেশ রাষ্ট্রের জন্মের পেছনে একেকটি আন্দোলন পেরিয়ে আসার যে অধ্যায়, তার প্রতিটি পর্যায়ে ইত্তেফাক নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছে। নানা চড়াই-উৎরাই ও কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করে ইত্তেফাক আজ গণমানুষের মুখপাত্রে পরিণত হয়েছে।

বর্ণাঢ্য আয়োজনে ২৪ ডিসেম্বর সকালে পত্রিকাটির জেলা প্রতিনিধি এস এম এ হালিম দুলালের পরিচালনায় জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও কেককাটা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জামালপুরের সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) জাকির হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আই সাংবাদিক হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক এটিএন বাংলার ও এটিএন নিউজের সাংবাদিক লুৎফর রহমান।

এ পত্রিকাটির সাফল্য ও সমৃদ্ধি কামনা করে বক্তব্যে দেন, প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ কাফি পারভেজ, দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার সম্পাদক বিশিষ্ট কবি-সাহিত্যিক সাংবাদিক সাযযাদ আনসারী, দৈনিক সচেতনকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বজলুর রহমান, সাংবাদিক ও মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, সাংবাদিক মোস্তফা মনজু, ইত্তেফাকের বকশীগঞ্জ সংবাদদাতা শাহীন আল আমীন, মেলান্দহ সংবাদদাতা শাহ জামাল, দেওয়ানগঞ্জ সংবাদদাতা রেজাউল করিম এলান প্রমুখ।

এসময় জামালপুর প্রেসক্লাবের কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিরা, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারাসহ সুধীজন উপস্থিত ছিলেন।