জামালপুর ডিএসএ’র দাবা লীগ সমাপ্ত

চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ও অন্যান্য অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে বাংলাদেশ দাবা ফেডারেশনের পৃষ্ঠপোষকতায় জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত দু’দিনব্যাপী দাবা লীগ ১৮ ডিসেম্বর দুপুরে শেষ হয়েছে। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার সভাকক্ষে অনুষ্ঠিত লীগের সমাপণী দিনে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে ট্রফি বিরতরণ করা হয়।

দাবা লীগের সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোহাম্মদ ছানোয়ার হোসেন। দাবা লীগ উপ-কমিটির আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ আইনজীবী নুরুন্নবী ভূইয়া অপুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক শাহরিয়ার উজ্জ্বল, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান ও জামালপুর সদর ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নূরে আলম জিকু প্রমুখ।

আন্তর্জাতিক দাবা সংস্থার (ফিদে) নিয়ম মেনে শুরু হওয়া দু’দিনব্যাপী অনুষ্ঠিত দাবা লীগে ১০টি দলে ৪০ জন দাবা প্রতিযোগী অংশ নেন। প্রতিযোগিতায় প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন আন্তর্জাতিক দাবা সংস্থার বিচারক হাসনাত এলাহী চৌধুরী এবং ডেপুটি বিচারকের দায়িত্বে ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের বিচারক আহসান আলী জুয়েল।

এবারের প্রতিযোগিতায় জামালপুরের টিএইচটি ক্লাব চ্যাম্পিয়ন ও রানার্স আপ হয়েছে সেইন্টসিটি ক্লাব। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ও অন্যান্য অতিথিবৃন্দ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে ট্রফি ও মেডেল বিতরণ করেন।