সরিষাবাড়ীতে সম্মুখ যুদ্ধে নিহত শহীদদের স্মরণে নানা কর্মসূচি পালিত

মুক্তিযোদ্ধা স্মরণী বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলার বাউসি ব্রীজপাড় এলাকায় মহান মুক্তিযুদ্ধে সম্মুখ যুদ্ধে নিহত বীর শহীদদের স্মরণে নানা কর্মসূচি পালিত হয়েছে। ১০ অক্টোবর সকালে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ।

কর্মসূচির মধ্যে ছিলো শোভাযাত্রা, বাউসী সেতুর পাশে নির্মিত মুক্তিযোদ্ধা স্মরণীতে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা স্মরণী বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন, লুৎফর রহমান লুলু, পৌর মেয়র মনির উদ্দিন বক্তব্য রাখেন।

উল্লেখ, ১৯৭১ সালের ১০ অক্টোবর মহান মুক্তিযুদ্ধে ঐতিহাসিক বাউসী সেতু এলাকায় পাক হানাদার, রাজাকার-আলবদর বাহিনীর সাথে বীর মুক্তিযোদ্ধাদের সম্মুখ যুদ্ধ সংগঠিত হয়। এ সময় ৫ জন বীর মুক্তিযোদ্ধা শহীদ হন। ওই দিনের স্মৃতি ও নিহত শহীদদের স্মরণে প্রতি বছরের মতো এ বছরও কর্মসূচির আয়োজন করা হয়।