জেলা পরিষদ : চেয়ারম্যান পদে মুহাম্মদ বাকী বিল্লাহসহ ৩ জনের মনোনয়নপত্র জমা

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের কাছে জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম॥ জামালপুর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ সেপ্টেম্বর বিকেল ৩টা পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ তিনজন, সাধারণ সদস্য পদে ২৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের পক্ষে গোপনীয় শাখার অফিস সহকারী সাজরাতুল ইয়াকীন বাংলারচিঠিডটকমকে জামালপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, স্বতন্ত্র প্রার্থী আইনজীবী বাবর আলী ও এস এম আবু সায়েম। এছাড়া জেলার সাতটি উপজেলায় সাতজন সাধারণ সদস্য আসনের বিপরীতে ২৯ জন ও তিনটি সংরক্ষিত মহিলা সদস্য আসনের বিপরীতে ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তিনি আরো জানান, নির্বাচনী তফসিল অনুয়ায়ী আগামী ১৮ সেপ্টেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই এবং আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সময় নির্ধারিত রয়েছে। জামালপুর জেলার ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদের নির্বাচিত ৯৯৮ জনপ্রতিনিধি এবার ভোট দেবেন। আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।