স্বাস্থ্য বিষয়ক বার্তা দিতে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাউন্ড সিস্টেম চালু

সাউন্ড সিস্টেমের মাধ্যমে রোগী ও রোগীর স্বজনদের স্বাস্থ্য বিষয়ক বার্তা দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবার মান বৃদ্ধির লক্ষ্যে এই প্রথম নিজস্ব ব্যবস্থাপনায় হাসপাতালের সম্পূর্ণ অংশে সাউন্ড সিস্টেম চালু করা হয়েছে। ২৫ আগস্ট সকালে ওই সাউন্ড সিস্টেমের মাধ্যমে স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে আগত রোগী ও রোগীর স্বজনদের স্বাস্থ্য বিষয়ক বার্তা দিতে দেখা যায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফাকে।

হাসপাতাল সূত্রে জানা যায়, সেবার মান এবং হাসপাতালের নিরাপত্তা বৃদ্ধি করতে সাউন্ড সিস্টেমের পাশাপাশি পুরো হাসপাতালে লাগানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা। এসব নিয়ন্ত্রণ করা হবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কক্ষ থেকে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, এখন থেকে কোন কক্ষে কী ধরনের সেবা দেওয়া হচ্ছে তা সিসিটিভিতে দেখে এবং স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে আগত রোগী ও রোগীর স্বজনদেরকে সাউন্ড সিস্টেমের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক বার্তা দেওয়া হবে। সাউন্ড সিস্টেম এর পাশাপাশি হাসপাতালের নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। রোগীদের সেবার মান বৃদ্ধির জন্য বসার জন্য চেয়ার ও বেঞ্চ এর ব্যবস্থা করা হয়েছে এবং সেসব জায়গাতে লাগানো হয়েছে ফ্যান। সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।