জামালপুরে নাসাসের ৬ দফা দাবিতে স্মারকলিপি পেশ

জেলা প্রশাসক মুর্শেদা জামানের কাছে স্মারকলিপি পেশ করেন নারী সাংবাদিকরা। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরে নারী সাংবাদিক সংঘ (নাসাস) ৬ দফা দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করেছে। ১৮ জুলাই দুপুরে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক মুর্শেদা জামানের কাছে এ স্মারকলিপি জমা দেন নারী সাংবাদিকরা।

৬ দফার দাবিগুলো হলো- ১। করোনাকালীন লকডাউনের সময়ে প্রণোদনা হিসেবে মাসিক নূন্যতম ১০ হাজার টাকা সরাসরি সরকার কর্তৃক নারী সাংবাদিকদের প্রদান, ২। ওয়েজবোর্ড অনুযায়ী পূর্ণাঙ্গ বেতন, উৎসব ভাতাসহ প্রাপ্ত সকল সুযোগ-সুবিধা ও বকেয়া বেতন প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, ৩। মহামারী দুর্যোগের এই সময় মিডিয়া হাউসগুলোতে কোন লে-অফ, অব্যাহতি বা ছাটাঁই করা যাবে না। এ বিষয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্ট পরিপত্র জারি, ৪। যেসব নারী সাংবাদিক ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়েছেন তাদের আইসোলেশন ও যথাযথ চিকিৎসার সমুদয় দায়িত্ব সরকার ও মালিককে বহন করতে হবে, ৫। সকল নারী সাংবাদিকদের জন্য সর্বনিম্ন মূল্যে পর্যাপ্ত রেশনিং ব্যবস্থা চালু, ৬। কর্মরত নারী সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করাসহ ঝুঁকি ভাতা এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেলে এক জীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণ প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

স্মারকলিপি পেশকালে নারী সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক পল্লীর আলো পত্রিকার বাণিজ্যিক ব্যবস্থাপক জহুরা জান্নাত লিনা, পূর্বাঞ্চল প্রতিনিধি লিমা আক্তার, বিজ্ঞাপন প্রতিনিধি তানজিনা, নাসরিন আক্তার লিজা, দৈনিক তরুণ কণ্ঠের জেলা প্রতিনিধি শারমিন আক্তার প্রমুখ।