রক্তের বন্ধনের সভাপতি মামুন, সাধারণ সম্পাদক হেলাল

রক্তের বন্ধনের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি আব্দুল্লাহ আল-মামুন ও সাধারণ সম্পাদক সাকিব আল রাজ হেলাল। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরের স্বেচ্ছাসেবী রক্তদান সংগঠন রক্তের বন্ধনের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। নবগঠিত কমিটিতে আব্দুল্লাহ আল-মামুন সভাপতি ও সাকিব আল রাজ হেলাল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

রক্তের বন্ধন জামালপুরের বিদায়ী কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের প্রস্তাবনায় ৯ জুন সংগঠনটির প্রধান উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার সরকারি আশেক মাহমুদ কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক হারুন অর রশিদ নতুন কমিটি অনুমোদন করেন।

অধ্যাপক হারুন অর রশিদ জানান, রক্তের বন্ধন জন্মলগ্ন থেকেই অসহায় মুমূর্ষু মানুষের সেবায় স্বেচ্ছায় ও বিনামূল্যে রক্তদান করে আসছে। নিয়ম অনুযায়ী সংগঠনটির নেতৃত্বের পরিবর্তন ঘটে নিয়মিত বিরতি পর পর, এরই ধারবাহিকতায় ষষ্ঠ বারের মত কমিটি গঠিত হল। নবগঠিত কমিটির সফলতা কামনা করে তিনি সবাইকে শুভেচ্ছা জানান, সেইসাথে রক্তের বন্ধনের পথচলা নির্বিঘœ করতে সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান।

দুই বছর মেয়াদী ২৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের অন্যান্যরা হলেন- সহ সভাপতি যথাক্রমে হামিদুল হক সীমান্ত, মোহাম্মদ আবুল কালাম আজাদ, ইব্রাহিম হোসেন জুয়েল, সামিয়া খানম চৈতি, যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে শাহরিয়া আলম আসাদ, শাহাদাত হোসেন শাওন, অন্তরা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হোসনে আরা বৈশাখী, কোষাধ্যক্ষ নাহিদ মন্ডল, দপ্তর সম্পাদক শহীদুল ইসলাম মারুফ, নারী বিষয়ক সম্পাদক নাছিমা আক্তার, প্রচার ও জনসংযোগ সম্পাদক মোস্তাফিজুর রহমান রাফি, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মিতুল মিয়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহানুর রহমান সুমন, কার্যনির্বাহী সদস্য মো. আসমাউল আসিফ আকন্দ, নিয়ামত উল্লাহ নিয়াত, আরাফাত হোসাইন হৃদয়, সাব্বির আহম্মেদ, আরিফ হোসেন বাবু, মাহমুদুল হাসান ও শাকিলা জাহান শাহানা।

রক্তের বন্ধনের প্রধান পৃষ্ঠপোষক সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, জামালপুর জেলা প্রেসক্লবের সভাপতি আইনজীবী ইউসুফ আলীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন রক্তের বন্ধনের নতুন নেতৃত্বকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।