পিংনায় কুড়িয়ে পাওয়া নবজাতকের ঠাঁই হল অন্য মায়ের কোলে

গৃহবধূ পূর্ণিমার কোলে কুড়িয়ে পাওয়া নবজাতক শিশুটি। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

রাস্তার কুড়িয়ে পাওয়া ফুটফুটে নবজাতকের ঠাঁই হয়েছে অন্য মায়ের কোলে। ৪ জানুয়ারি সকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের আরএমপাড়া জামে মসজিদের সামনে তারাকান্দি-ভুয়াপুর সড়কে ছেলে নবজাতকটি পাওয়া যায়। বর্তমানে নবজাতক শিশুটি পিংনা গ্রামের হাজি আবুল হোসেনের পুত্রবধূ পূর্ণিমা বেগমের কাছে রয়েছে।

হাজি আবুল হোসেন বাংলারচিঠিডটকমকে জানান, ৪ জানুয়ারি সকালে ফজর নামাজ শেষে মুসুল্লিরা বাড়ি ফিরছিলেন। এ সময় রাস্তার পাশে একটি গর্তে বাচ্চা কাঁদতে দেখেন। পরে মুসল্লিরা নবজাতক ছেলেটিকে কেউ নিতে না চাইলেও তাদের মধ্যে হাজি আবুল হোসেন শিশুটিকে নিজবাড়িতে নিয়ে যান। তিনি আরো জানান, তার ছেলে আব্দুল জলিল-পূর্ণিমা দম্পতির ঘরে সাত বছর বয়সী একটি মেয়ে রয়েছে। তাদের আর সন্তান হচ্ছে না। তাই ছেলে নবজাতকটি পেয়ে তারা সন্তান হিসেবে লালন-পালনের সিদ্ধান্ত নেন।

পূর্ণিমা বেগম বলেন, ছেলেটি পেয়ে আমরা খুশি। ওর মা ওকে সন্তানের স্বীকৃতি না দিলেও আমরা মানুষের মতো মানুষ করবো। এদিকে ছেলেটির নাম আব্দুল্লাহ বিন ওয়াহিদ আলিফ রাখা হয়েছে বলেও তিনি জানান।

তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রে ইনচার্জ ইন্সপেক্টর মোহব্বত কবীর বাংলারচিঠিডটকমকে বলেন, পিংনা এলাকায় একটি নবজাতক ছেলে শিশু কুড়িয়ে পাওয়ার কথা শুনেছি। এ বিষয়ে আমরা খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।