স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নৌকা স্পিডবোট চাইলেন এএসপি সুমন মিয়া

পুলিশের বিশেষ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন এএসপি মো. সুমন মিয়া। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া জেলা পুলিশ আয়োজিত আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিশেষ মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামালের কাছে নৌকা ও স্পিডবোট চেয়েছেন। যমুনার দুর্গম চরাঞ্চলের মানুষের মাঝে দ্রুত পুলিশি সেবা পৌঁছে দেওয়ার জন্য তিনি এ আবেদন জানান।

১১ ডিসেম্বর দুপুরে জামালপুর জেলা পুলিশের অফিসার্স মেস ভবনে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সাথে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভার শুরুতেই পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন (বিপিএম, পিপিএম-বার) জামালপুরের বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের বক্তব্য রাখার সুযোগ দেন। এ সময় ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া ইসলামপুরে যমুনা নদীর দুর্গম চরাঞ্চলে যোগাযোগের সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন।

ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া তার বক্তব্যে বলেন, ইসলামপুরের অধিকাংশ এলাকা যমুনা নদীবেষ্টিত দুর্গম চরাঞ্চল। সেখানকার মানুষের জীবনযাত্রার মান অনেক নিম্নমানের। চরাঞ্চলের মানুষ পুলিশের কাছে আসতে ভয় পাইতো একসময়। আমরা পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন মহোদয়ের সঠিক দিক নির্দেশনায় চরাঞ্চলের মানুষের দুর্ভোগ লাঘবে এবং মানুষের মাঝে পুলিশি সেবা পৌঁছে দেওয়ার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি। ইতিমধ্যে আমরা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় চরাঞ্চলের একজন ডাকাত সর্দারকে ধরতে সক্ষম হয়েছি। যমুনার চরাঞ্চলে ডাকাতি চুরি-ছিনতাই নির্মূলে আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি আরো বলেন, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় আপনার কাছে বিশেষ আবেদন, যেহেতু আমাদের ওই চরাঞ্চলটা খুবই দুর্গম। কিন্তু আমাদের জনবল ও যোগাযোগের কিছু সীমাবদ্ধতার কারণে ওই অঞ্চলে সময় মতো কাজ করা সম্ভব হয়ে উঠে না। সেজন্য আমাদের জন্য নৌকা ও স্পিডবোটের ব্যবস্থা করা দরকার। তাহলে আমরা অতি সহজেই পুলিশি সেবা দ্রুত সময়ের মধ্যে জনগণের মাঝে পৌঁছে দিতে পারব। জনগণও যেকোনো অত্যাচার নির্যাতনের শিকার হলে পুলিশ দ্রুত ব্যবস্থা নিতে পারবে। মন্ত্রী মহোদয় আমরা আশা করি আমাদের এ সমস্যা সমাধানে আপনি দ্রুত ব্যবস্থা নিবেন।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তার বক্তব্যে সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়ার আবেদনে সাড়া দিয়ে তিনি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে মতবিনিময় সভায় আশ্বস্ত করেন।