চরপুটিমারীতে চাচা হত্যা মামলার আসামি ভাতিজা খুন

নিহত বাচ্চু শেখের মরদেহ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় চাচা হত্যা মামলার আসামি ভাতিজা বাচ্চু শেখকে (২২) কুপিয়ে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। ২৫ অক্টোবর সকালে তার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ। ২৪ অক্টোবর গভীর রাতে উপজেলার চরপুটিমারী ইউনিয়নের আকন্দপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের কৃষক সোনাহার শেখের ছেলে। তার চাচা আব্দুল করিম শেখ হত্যা মামলার অন্যতম আসামি ছিলেন তিনি।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, ইসলামপুর উপজেলার চরপুটিমারী ইউনিয়নের আকন্দপাড়া গ্রামের বাচ্চু শেখ ২৪ অক্টোবর রাতের খাবার খেয়ে পাশের বাড়ি তার জেঠাতো ভাই জিয়া শেখের ঘরে একাই ঘুমাতে যান। ২৫ অক্টোবর সকালে তার স্বজনরা ওই ঘরের চৌকিতে তাকে রক্তাক্ত মৃত অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেন। রাতের কোনো এক সময় অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করেছে বলে পুলিশ ও তার পরিবারের স্বজনরা ধারণা করছেন। খবর পেয়ে ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন পুলিশ ফোর্স নিয়ে ওই বাড়ি থেকে বাচ্চু মিয়ার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছেন। সুরতহালে মুখমন্ডলের ডানপাশে চোয়ালে ধারালো অস্ত্রের কোপে নিহত হওয়ার আলামত পাওয়া গেছে।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বাংলারচিঠিডটকমকে বলেন, ‘বছর দুয়েক আগে বাচ্চু শেখের তার চাচা আব্দুল করিম শেখ হত্যাকান্ডের ঘটনা ঘটে। ওই হত্যা মামলার অন্যতম আসামি ছিলেন তিনি। সম্প্রতি তিনি আদালত থেকে জামিন নিয়ে বাড়িতে অবস্থান করছিলেন। ওই হত্যাকান্ডের জের ধরেই তাকে হত্যা করা হয়েছে, নাকি অন্যকোনো কারণে এ ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। নিহতের স্বজনদের অভিযোগের ভিত্তিতে এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হবে।’