জামালপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে শোভাযাত্রা শেষে সমাবেশে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি’ এই প্রতিপাদ্যের আলোকে ১৩ অক্টোবর জামালপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। এ উপলক্ষে সকাল ১০টায় জামালপুর বকুলতলা চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজিব কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নায়েব আলী, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম প্রমুখ।

আলোচনা সভার পূর্বে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় আগুন নির্বাপন মহড়া। মহড়ার আয়োজন করে জামলপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

অনুষ্ঠানে উন্নয়ন সংঘ, ব্র্যাক, রেড ক্রিসেন্ট, বিএনসিসি, রিলিফ ইন্টারন্যাশনাল, ঢাকা আহছানিয়া মিশন, ইএসডিওসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।