দেওয়ানগঞ্জে মোটরসাইকেলচাপায় বন্যার্ত পরিবারের এক কন্যাশিশু নিহত

নিহত শিশু শারমিনের শোকার্ত মায়ের কান্না। ছবি : বিল্লাল হোসেন মন্ডল

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বন্যার্ত এক রিকশাওয়ালার দুই বছর বয়সের মেয়ে শারমিন আক্তার মোটরসাইকেলচাপায় নিহত হয়েছে। ২৩ জুলাই সকালে দেওয়ানগঞ্জ পৌরসভার মাদরাসা সড়কে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটে। শিশুটি দেওয়ানগঞ্জ পৌরসভার কালিকাপুর গ্রামের দরিদ্র রিকশাওয়ালা মো. শাহ কামালের মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দেওয়ানগঞ্জ পৌরসভার কালিকাপুর গ্রামের দরিদ্র রিকশাওয়ালা মো. শাহ কামাল তার পরিবার পরিজন নিয়ে কয়েকদিন ধরে স্থানীয় মাদরাসা সড়কের একটি বেসরকারি ক্লিনিকে আশ্রয় নিয়েছেন। ২৩ জুলাই সকাল ৮টার দিকে তার দুই বছরের মেয়ে শারমিন আক্তার পরিবারের সদস্যদের অগোচরে আশ্রয় কেন্দ্র থেকে বাইরে রাস্তায় যায়। এ সময় এক যুবকের বেপরোয়া গতির মোটরসাইকেল শিশু শারমিনকে চাপা দিলে ঘটনাস্থলেই সে নিহত হয়। এ ঘটনায় স্থানীয় বিক্ষুব্ধ লোকজন ওই যুবককে আটক করে তার বিচার দাবি করেন। ওই যুবকের নাম মো. মহারাজ। পৌরসভার কালিকাপুর গ্রামের এলজিইডির অবসরপ্রাপ্ত কর্মকর্তা মো. শামীম আহম্মেদের ছেলে তিনি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে গেলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করে নিহতের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছে। পরে শিশুটির লাশ তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলাম বাংলারচিঠিডটকমকে বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। শিশুটির বাবা থানায় কোনো অভিযোগ করবে না। স্থানীয় গণ্যমান্য লোকজন ঘাতক ওই যুবকের পরিবারের কাছ থেকে উপযুক্ত ক্ষতিপূরণ আদায় করে দেওয়ার আশ্বাস দেওয়ায় শিশুটির লাশ তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।’