জামালপুরে সরকারের উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ

মহিলা সমাবেশে বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর॥
জেলা তথ্য দপ্তরের উদ্যোগে বর্তমান সরকারের সাফল্য অর্জন, উন্নয়ন ভাবনা, বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধ এবং জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে ৪ সেপ্টেম্বর জামালপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ কক্ষে এক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাজহারুল ইসলাম।

সভায় সভাপতিত্ব করেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক এনায়েত করিম। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলার চিঠি ডটকমের সম্পাদক মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম। আলোচনায় অংশ নেন যুব উন্নয়নের সহকারী পরিচালক রফিকুল ইসলাম শামিম। সভা সঞ্চালনা করেন জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা নুরুন্নবী খন্দকার।

মহিলা সমাবেশে নারী প্রতিনিধিসহ পুরুষ সদস্যরাও উপস্থিত ছিলেন। এদের মধ্যে অনেকেই আইগত সহায়তা প্রাপ্তি, স্বাস্থ্যসেবা, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাসহ সরকারি বিভিন্ন সেবা প্রাপ্তির ক্ষেত্রে হয়রানি বন্ধের উপায় সম্পর্কে প্রশ্ন করেন।

মহিলা সমাবেশে অংশগ্রহণকারীবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

আলোচকবৃন্দ সরকারের সীমাবদ্ধতার কথা উল্লেখ করে বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার সকল প্রকার সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য অঙ্গীকারাবদ্ধ। এর অংশ হিসেবেই জেলা তথ্য দপ্তরের উদ্যোগে গ্রাম পর্যায় পর্যন্ত সরকারে বিভিন্ন উদ্যোগসমূহ প্রচার করছে।

আলোচকগণ দুর্নীতির বিরুদ্ধে এবং চলমান নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। সভায় সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক, বিনোয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, একটি বাড়ি একটি খামার, আশ্রয়ন প্রকল্প, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়নে বর্তমান সরকারের সাফল্য নিয়ে আলোচনা করা হয়।

উঠান বৈঠকে মূল শ্লোগান রাখা হয় বাল্যবিয়ে প্রতিরোধ করুন, মাদককে না বলুন। এই শ্লোগানের সমর্থনে উপস্থিত সবাই অঙ্গীকার করেন।