জিলবাংলা সুগার মিলে শ্রমিকদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ওয়ার্কাস ইউনিয়নের সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল
নিজস্ব প্রতিবেদক, দেওয়ানগঞ্জ, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ জিলবাংলা সুগার মিলের শ্রমিকদের মৌসুমী থেকে স্থায়ীকরণের নিয়োগ স্থগিতের প্রতিবাদে সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ মে সকালে জিলবাংলা সুগার মিলের প্রধান ফটকে ওয়ার্কাস ইউনিয়নের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, দেওয়ানগঞ্জ জিলবাংলা সুগার মিলে গত ১০ থেকে ১২ বছর ধরে তিন শতাধিক শ্রমিক কর্মচারী মৌসুমীভিত্তিক কাজ করে আসছে। অভিজ্ঞ এই শ্রমিকদের স্থায়ীকরণের জন্য ১৭ ও ১৮ তারিখে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ ছিল। অদৃশ্য কোন কারণে ১৫ মে বিকেলে সেই নিয়োগ স্থগিতের আদেশ দেয় শিল্প মন্ত্রণালয়। এতে প্রায় ৬৮ জন শ্রমিকের নিয়োগ স্থগিত হয়ে যায়।

স্থগিতাদেশ প্রত্যাহার করে মৌসুমী থেকে স্থায়ী পদে নিয়োগ বহাল রাখার দাবিতে জিলবাংলা সুগার মিল ওয়ার্কাস ইউনিয়নের সভাপতি মো. লিচু মিয়ার সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজল কাইসার খোকনের সঞ্চালনায় মৌসুমী শ্রমিক কর্মচারীদের চাকরি স্থায়ী সমন্বয় করার দাবিতে বক্তব্য রাখেন ওয়ার্কাস ইউনিয়নের সহ-সভাপতি সুলতান মিয়া, সাবেক সভাপতি সাজু সরকার, সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান, মৌসুমী শ্রমিক আব্দুল হক, আনোয়ার হোসেন, জাহিদুল ইসলাম, আবুল কালাম আজাদ, শাহ নেওয়াজ, মোবারক হোসেন, ফরহাদ হোসেন প্রমুখ।