জামালপুর সদর, সরিষাবাড়ী উপজেলায় ১৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল অনলাইনে

মোস্তফা মনজু 
জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

৬ষ্ঠ উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সূচি অনুযায়ী ৮ মে জামালপুর জেলার সরিষাবাড়ী ও জামালপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৫ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

প্রার্থীরা সবাই আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থক। এবার শুধুমাত্র অনলাইনে মনোনয়নপত্র দাখিলের বিধান করায় রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থী ও তার সমর্থকদের কোন ভিড় বা উৎসব আমেজ ছিল না।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, জামালপুর সদর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী হাফিজুর রহমান স্বপন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রলীগনেতা আছাদুজ্জামান আকন্দ বাবু, রানাগাছা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আহসানুল ইসলাম ও মো. আবু হামান।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য মো. নাজমুল হোসাইন ও আওয়ামী লীগ সমর্থক মো. সাইদুর রহমান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীরা হলেন- জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাজনীন আক্তার ও সদর উপজেলা যুবমহিলা লীগের সভাপতি মোহসিনা মৌসুমী।

অপরদিকে সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আইনজীবী মোহাম্মদ আব্দুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, পোগলদিঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামস উদ্দিন ও উপজেলা আওয়ামী লীগের সদস্য তালেব উদ্দিন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে দু’জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- উপজেলা ছাত্রলীগের সভাপতি আল আমিন ও ডোয়াইল ইউপির সাবেক চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীরা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান মোছা. শেলী আক্তার ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোছা. মাহমুদা খাতুন।

জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বাংলারচিঠিডটকমকে বলেন, নির্বাচন কমিশন থেকে এবার অনলাইনে মনোনয়নপত্র দাখিলের বিধান করায় আমাদের কার্যালয়ে প্রার্থী ও তাদের সমর্থকদের কোন ভিড় ছিল না। ফলে প্রার্থী ও তাদের সমর্থকদের উৎসব আমেজের সেই ভিড়ের কোনরূপ ঝামেলা পোহাতে হয়নি। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ এপ্রিল এবং এর আগের কয়েকদিন আমাদের কার্যালয় ছিল একদম স্বাভাবিক অফিস কার্যদিবসের মতোই। আগামী ১৭ এপ্রিল প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে একই দিন বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।