জামালপুরে সড়ক সংস্কার কাজের অনিয়মের প্রতিবাদে সড়ক অবরোধ, মানববন্ধন

জামালপুর শহরের প্রধান সড়ক সংষ্কার কাজের অনিয়মের প্রতিবাদে সড়ক অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালন করে তিনটি সামাজিক সংগঠন। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর শহরের প্রধান সড়কের সরকারি জাহেদা সফির মহিলা কলেজ থেকে বকুলতলা মোড় পর্যন্ত সড়কের বেহালদশায় জনদুর্ভোগ থেকে রক্ষা ও প্রধান সড়ক সংস্কারের নামে সড়ক বিভাগ ও ঠিকাদারি প্রতিষ্ঠানের অনিয়মের প্রতিবাদে সড়ক অবরোধ ও পরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৬ জুলাই সকালে জামালপুর নাগরিক কমিটি, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সম্মিলিত সামাজিক আন্দোলন শহরের দয়াময়ী মোড়ে এ প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে।

৬ জুলাই সকাল ১০টায় জামালপুর শহরের দয়াময়ী মোড়ে প্রায় আধাঘন্টা সড়ক অবরোধ শেষে সেখানেই রাস্তার পাশে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি জাহাঙ্গীর সেলিম, সদস্য অধ্যাপক আশরাফুজ্জামান স্বাধীন, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ জেলা শাখার সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সদস্য তুষার মল্লিক, সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পাল, সম্মিলিত সামাজিক আন্দোলনের উপদেষ্টা আমির উদ্দিন ও পৌর কাউন্সিলর বিজু আহমেদ, সাবেক ছাত্রলীগনেতা বিএম রাজন, সাংবাদিক মনিরুল ইসলাম নোবেল প্রমুখ।

জামালপুর শহরের প্রধান সড়ক সংষ্কার কাজের অনিয়মের প্রতিবাদে সড়ক অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালন করে তিনটি সামাজিক সংগঠন। ছবি: বাংলারচিঠিডটকম

এ সময় বক্তারা অভিযোগ করেন, গত ঈদুল ফিতরের আগে জামালপুর শহরের প্রধান সড়কের দয়াময়ী মোড় থেকে বকুলতলা মোড় পর্যন্ত প্রায় এক কোটি টাকা ব্যয়ে কার্পেটিংসহ সংস্কার কাজ করে সড়ক ও জনপথ অধিদপ্তর। কিন্তু চলতি কয়েকদিনের বর্ষায় কার্পেটিং উঠে সড়কটির বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে যাতায়াত ও যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রধান সড়ক সংস্কারের নামে সড়ক বিভাগ ও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের এই অনিয়মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণসহ সড়কটি পুনরায় ভালো করে সংস্কার করার দাবি জানান বক্তারা। এছাড়াও শহরের রেলওয়ে ওভারপাস প্রকল্পের কাজ দ্রুত শেষ না করায় চলতি বর্ষায় সৃষ্ট জনদুর্ভোগের জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করেন বক্তারা। দ্রুত সময়ের মধ্যে রেলওয়ে ওভারপাস প্রকল্পের কাজ শেষ করার দাবিও জানান বক্তারা।