মহান মে দিবস : শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি

মহান মে দিবসে জেলা প্রশাসনের শোভাযাত্রা। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : ‘শ্রমিক মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্যের আলোকে জামালপুর জেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলের শ্রমিক সংগঠনের উদ্যোগে ১ মে জামালপুরে মহান মে দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ১ মে দুপুরে জামালপুর শহরের মালগুদাম রোডে জমায়েত ও আলোচনা সভা শেষে মে দিবসের শোভাযাত্রা বের করা হয়।

জামালপুর শহরের মালগুদাম রোডে জেলা প্রশাসন ও জাতীয় শ্রমিকলীগ আয়োজিত শোভাযাত্রাপূর্ব সমাবেশে জেলা শ্রমিকলীগের সভাপতি মশিউর রহমান বাবুর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। কর্মসূচির উদ্বোধকের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী।

মহান মে দিবসে জাতীয় শ্রমিক লীগ জেলা ও পৌর শাখার শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠিডটকম

জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল চিশতীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন সুমন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ। এছাড়াও সেখানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোক্তার হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা প্রমুখ।

পরে সেখান থেকে জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের নেতৃত্বে মে দিবসের শোভাযাত্রা বের হয়। একই স্থান থেকে জাতীয় শ্রমিকলীগ জেলা ও পৌর শাখার উদ্যোগে শোভাযাত্রা বের হয়। এতে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী। জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অংগ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এই শোভাযাত্রায় অংশ নেন।

মহান মে দিবসে জাতীয়তাবাদী শ্রমিকদলের শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠিডটকম

অপরদিকে জাতীয়তাবাদী শ্রমিকদলের উদ্যোগে জেলা বিএনপি কার্যালয় থেকে মে দিবসের শোভাযাত্রা বের হয়। এতে নেতৃত্ব দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুন। এছাড়াও জামালপুর জেলা ট্রাক, ট্যাঙ্কলড়ি, কাভার্ডভ্যান, মিনি ট্রাক ও ট্রাক্টর চালক সমিতি, দালান নির্মাণ শ্রমিক ইউনিয়ন, হোটেল শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন মে দিবসের শোভাযাত্রা বের করে।