শেরপুরে ছয়টি বন্দুকসহ গ্রেপ্তার ১

গ্রেপ্তার মাসুম বিল্লাহ ওরফে বুলবুল। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরের সীমান্তবর্তী উপজেলা নালিতাবাড়ী দিয়ে ভারত থেকে আসা ৬টি বন্দুুকসহ মাসুম বিল্লাহ ওরফে বুলবুল নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ বিষয়ে ১৫ এপ্রিল বিকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং করা হয়।

উদ্ধার ৬টি বন্দুক। ছবি: বাংলারচিঠিডটকম

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার কামারুজ্জামান জানান, নালিতাবাড়ী থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পায় ভারত থেকে সীমান্ত পথে অবৈধভাবে একটি অস্ত্রের চালান আসছে। সে প্রেক্ষিতে ১৪ এপ্রিল রাতে উপজেলার সীমান্তবর্তী সমশ্চুরা লালটেঙ্গুর পাহাড়ের কাছে বারোমারী সীমান্ত সড়কে ব্যারিকেড দিয়ে একটি মোটরসাইকেল ও অটোরিকসাকে থামার সংকেত দেয়। এসময় অটোচালক লাফ দিয়ে পার্শ¦বর্তী পাহাড়ে পালিয়ে যায়। পরে ওই অটো থেকে ঝিনাইগাতী উপজেলার গিলাগাছা গ্রামের ওয়াহাবের ছেলে মাসুম বিল্লাহ ওরফে বুলবুলকে (৩০) ৬টি অস্ত্রের প্যাকেটসহ গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার কামারুজ্জামান আরো জানান, অস্ত্রগুলো প্রাথমিকভাবে এয়ারগান সদৃশ্য মনে হলেও তা এক্সপার্টের কাছে পাঠানো হবে। ওগুলো মারনাস্ত্র প্রমাণ হলে তার বিরুদ্ধে আগ্নেয়াস্ত্রের মামলা দায়ের করা হবে। আপাতত অভিযুক্তের বিরুদ্ধে চোরাকারবারী হিসেবে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে গ্রেপ্তার মাসুম বিল্লাহ জানায়, চোরাচালানের সাথে সাইদুল ইসলাম ও মনির নামে তার আরো দুইজন সহযোগী জড়িত রয়েছে।