জেলা পরিষদ নির্বাচন : মরিয়ম বেগম শিল্পীর গণসংযোগ

পলবান্ধা ইউপি চেয়ারম্যান, মেম্বারদের সাথে গণসংযোগে আলোচনা সভায় বক্তব্য রাখেন মরিয়ম বেগম শিল্পী।ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : আসন্ন জামালপুর জেলা পরিষদ নির্বাচনে মহিলা সংরক্ষিত আসন দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ ও খন্ডিত ইসলামপুর নিয়ে ওয়ার্ড নং ১ এ ওয়ার্ডের সংরক্ষিত আসনের প্রার্থী মরিয়ম বেগম শিল্পী গণসংযোগ করেছেন। ২ অক্টোবর দিনব্যাপী দেওয়ানগঞ্জ ও ইসলামপুরের পৌরসভাসহ কয়েকটি ইউনিয়ন পরিষদের মেয়র, কাউন্সিলর, চেয়ারম্যান মেম্বারদের সাথে গণসংযোগ করেন।

জানা গেছে, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে এ ওয়ার্ডে পাঁচজন মহিলা প্রাথী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মরিয়ম বেগম শিল্পী (দোয়াত কলম), সেলিনা বেগম ( ফুটবল), শিলা সরোয়ার (হরিণ), আফরোজী আজাদ তানিয়া (বই) ও রাশেদা বেগম (মাইক) নিয়ে প্রচার প্রচারণা করছেন।

তবে সমর্থকদের মধ্যে এগিয়ে রয়েছেন মরিয়ম বেগম শিল্পী। ভোটের দিকেও এগিয়ে রয়েছেন তিনি। বকশীগঞ্জ উপজেলা পৌরসভাসহ ৮টি ইউনিয়ন এখানে ভোটার সংখ্যা ১০৮জন।

দেওয়ানগঞ্জে পৌরসভাসহ ৯টি ইউনিয়ন হলেও এ উপজেলায় প্রার্থী রয়েছেন দু জন থাকলে ও হিসাব চলছে সাবেক জেলা পরিষদের মহিলা সদস্য শিল্পীকে নিয়ে। বকশীগঞ্জে প্রার্থী শীলা সরোয়ার থাকলেও হানা দিয়েছেন বকশীগঞ্জের বিভিন্ন ইউনিয়ন পরিষদে।

তার সাথে এ উপজেলায় গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন শিলা সরোয়ার। ইসলামপুরের একক প্রার্থী আফরোজী আজাদ তানিয়া থাকলেও তেমন নেই কোনো তার আলোচনা।

তবে ভোটাররা বলছে প্রার্থীদের মধ্যে এগিয়ে রয়েছে মরিয়ম বেগম শিল্পী। বিগত ৫ বছরে তিনি দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জে ব্যাপক উন্নয়ন করায় তার সুনাম শুনা যাচ্ছে নির্বাচনীয় এলাকায়।

একজন সমাজ সেবক ও শিক্ষানুরাগী হিসাবে ভোটারদের মাঝে জনপ্রিয়তার শীর্ষে মরিয়ম বেগম শিল্পী। তিনি ২ অক্টোবর দিনব্যাপী ইসলামপুর পৌরসভাসহ কয়েকটি ইউনিয়ন পরিষদে গণসংযোগ করেন।