বকশীগঞ্জে গাঁজা খাওয়ার কথা বলে অটো ভ্যান চুরি, বিপাকে ভ্যানচালকের পরিবার

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় এক অটো ভ্যানচালকের বাড়িতে গাঁজা খাওয়ার কথা বলে অটো ভ্যান চুরি করে নিয়ে গেছে তিন গাঁজাসেবী। অটো ভ্যানটি ফিরে পেতে পুলিশের দ্বারস্থ হয়েছেন ওই ভ্যানচালক। তিনদিন ধরে সংসারের আয় বন্ধ থাকায় কষ্টে দিনানিপাত করছেন ওই ভ্যানচালকের পরিবার।

১৮ আগস্ট রাতে ঘটনাটি ঘটেছে বগারচর ইউনিয়নের গলাকাটি ফইটকার মোড় এলাকায়।

জানা গেছে, গলাকাটি ফইটকার মোড় এলাকার গোলাপ হোসেনের ছেলে আলম মিয়া পেশায় একজন অটোভ্যান চালক। সারাদিন ভ্যান চালিয়ে যা আয় করেন তা দিয়ে কোনমতে সংসার চলে তার পরিবারের। আলম মিয়ার একমাত্র আয়ের মাধ্যম ভ্যানটি চুরি হওয়ায় চরম বিপাকে পড়েছেন তিনি।

ভ্যানচালক আলম মিয়া জানান, ১৮ আগস্ট রাত ৯টার দিকে আমি ভ্যান নিয়ে বাড়িতে আসি এবং প্রতিদিনের মত ভ্যানটি রান্না ঘরে রেখে তালাবদ্ধ করে রাখি। রাত সাড়ে ৯টার দিকে পাশ্ববর্তী উত্তর নয়াপাড়া গ্রামের সাফি মিয়ার ছেলে আমিনুল ইসলাম তাঁর তিন বন্ধু মিলে আমার বাড়িতে এসে আমার রান্নার ঘরের চাবি চায়। আমি চাবি চাওয়ার কারণ জানতে চাইলে তাঁরা জানান আমরা এখানে গাঁজা খাব। এক পর্যায়ে জোড় করে চাবি নিয়ে গিয়ে আমার রান্না ঘরে গাঁজা সেবন করেন তাঁরা। ঘটনাটি কাউকে না জানাতে বিভিন্নভাবে হুমকি প্রদান করেন আমিনুল ইসলাম। আমি ঘুমিয়ে পড়লে তাঁরা মধ্যরাতে আমার স্ত্রীর কাছে চাবিটি রেখে যায় এবং বাহির থেকে আমার ঘরের দরজার ছিটকিনি বন্ধ করে আমাদের ভেতরে আবদ্ধ করে রাখে।

পরদিন সকালে আমাদের ডাক চিৎকারে স্থানীয় লোকজন ছিটকিনি খুলে আমাদের উদ্ধার করে। এসময় আমরা রান্না ঘরে গিয়ে দেখি আমার ভ্যানটি নেই।

২০ আগস্ট সন্ধ্যায় আমার ভ্যানটি পেতে কামালের বার্ত্তী পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করেছি।

তিনি আরও জানান, আমার ভ্যানটি চুরির উদ্দেশ্যেই তাঁরা পরিকল্পিতভাবে আমার বাড়িতে গাঁজা সেবন করেছে।

বকশীগঞ্জ থানাধীন কামালের বার্ত্তী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোহাম্মদ তাজুল ইসলাম জানান, বিষয়টি নিয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।