মেলান্দহে জমি নিয়ে বিরোধের জেরে বসত বাড়িতে হামলা ও লুট

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বসত বাড়িতে হামলা করে মালামাল লুটের অভিযোগ উঠেছে। ৭ আগস্ট মেলান্দহ উপজেলার হাজরাবাড়ি পৌরসভার হাজরাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মেলান্দহ থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবার। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেপ্তার করে।

ভুক্তভোগী জহিরুল ইসলাম সংগ্রামের স্ত্রী নূর সাবানা বলেন, প্রতিবেশী আনোয়ার হোসেন গংদের সঙ্গে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। গত বৃহস্পতিবার সকালে মৃত আব্দুল হাইয়ের ছেলে আনোয়ার হোসেন, হামিদুর রহমান ঠান্ডা, আনোয়ার হোসেনের ছেলে ইমন, মুখর, আব্দুল কাদেরের ছেলে রাসেল, রুনু জোর করে জমি দখল করতে যায়। সংগ্রাম ও কালাম এবং তাদের মা জুলেখা বেগম বাধা দিতে গেলে তাদেরকে বেধরক মারধর করে ও চাঁদাদাবি করে। খবর পেয়ে সংগ্রামের ভাই নজরুলের পরিবারের লোকজন ছাড়াতে গেলে তাদেরকেও মারধর করে। স্থানীয়রা নজরুলকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে পাঠায়।

তিনি আরও বলেন, সংগ্রামের বসত বাড়িতে হামলা করে আসবাবপত্র ভাংচুর করে নগদ টাকাসহ মালামাল লুট করে নেয়। সংগ্রামের স্ত্রীকে আনোয়ার শ্লীলতাহানী করে।

এ ব্যাপারে ফুলকোচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোমিনুল ইসলাম বাবু বলেন, আনোয়ার হোসেন ও তার পরিবারের লোকজন দিনে দুপুরে যেভাবে সংগ্রামের বাড়িতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে, সেটা এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছে, আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

হাজরাবাড়ি পৌর আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান আনন্দ বলেন, জেলা শহর থেকে ক্যাডার নিয়ে এসে একটা বাড়িতে হামলা করা খুবই ন্যাক্কারজনক ব্যাপার। আনোয়ার হোসেন ও তার সহযোগী সকলকে আইনের আওতায় এনে দ্রুত শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হোক।

মেলান্দহ থানার ওসি মো. দেলোয়ার হোসেন বলেন, এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।