ঈদে চলাচলে বিধিনিষেধ তুলে নেওয়ার দাবি জামালপুরের বাইকারদের

ঈদে চলাচলে বিধিনিষেধ তুলে নেওয়ার দাবিতে জামালপুরের বাইকাররা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি জমা দেন।ছবি: রাজন্য রুহানি

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ঈদে মহাসড়কে ও আন্তঃজেলায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন জামালপুরের বাইকাররা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ৩ জুলাই প্রকাশিত সড়ক ও পরিবহন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে ৭ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত যৌক্তিক কারণ ব্যতীত মহাসড়কে মোটরসাইকেল চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই বিধিনিষেধের কারণে ঈদযাত্রায় চরম বিড়ম্বনার শিকার হবে মোটরসাইকেল আরোহীরা। কারণ, মোটরসাইকেল আমাদের প্রাত্যহিক জীবন এবং যোগাযোগ ব্যবস্থার একটি অপরিহার্য অংশ।

সাধারণত প্রতি ঈদেই লাখো মানুষ পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করতে নিজস্ব পরিবহন মোটরসাইকেল ব্যবহার করেন। এতে সড়কপথে ভোগান্তি কম হয়। বিধিনিষেধ থাকলে মোটরসাইকেল ব্যবহারকারীরা পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে সমস্যার সম্মুখীন হবেন। তাই বিধিনিষেধ তুলে নিতে সরকারের সুদৃষ্টি কামনা করেছেন জেলার বাইকাররা।

৬ জুলাই সকালে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়ার সময় জেলার বাইকারদের পক্ষে উপস্থিত ছিলেন মারুফ, মো. আরিফুল আলম তালুকদার, মো. ইলিয়াস হোসেন, আহসান হাবীব, জয়, মো. হাবিবুর রহমান, মাসুম প্রমুখ।