মামলার বাদীকে হত্যা করে কোটি টাকা খরচের ঘোষণা দিল আসামি

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন মামলার বাদী মিজানুর রহমান। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বাদীকে হত্যা করে কোটি টাকা খরচের ঘোষণায় নিরাপত্তা হীনতায় ভুগছেন মামলার বাদী। মামলা তুলে নিতে বাদিকে হুমকি দিয়ে আসছেন প্রধান আসামি এনামুল হক ও তার লোকজন। সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের ধোপাদহ গ্রামের নিজ বাড়িতে ৬ এপ্রিল দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে মামলার বাদী মিজানুর রহমান এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে দেওয়া লিখিত বক্তব্যে জানা যায়, উপজেলার মহাদান ইউনিয়নের ধোপাদহ গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে এনামুল হক, রাশেদ, সাঈদ ও তার ভাই হাফিজুর রহমান। তারা প্রতিবেশী আব্দুল খালেক ফকিরের ৭৬ শতাংশ জমি কৌশলে জবর দখল করে নেন। এ নিয়ে আব্দুল খালেক ফকির ও সাইফুল ইসলামের পরিবারের সদস্যদের মধ্যে চরম বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে মিজানুর রহমানের বাবা আব্দুল খালেক ফকির নিখোঁজ হন।

বাবা আব্দুল খালেক ফকিরকে অপহরণ করে গুম করার অভিযোগ এনে এনামুল হককে প্রধান আসামি করে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি আদালতে একটি মামলা দায়ের করেন মিজানুর রহমান। সেই থেকে মামলা তুলে নিতে চাপ দিয়ে আসছেন প্রধান আসামি এনামুল হক ও তার পরিবারের লোকজন। মামলা তুলে না নিলে বাদীকে হত্যা করে কোটি টাকা খরচের ঘোষণা দিয়েছেন এনামুল হক। এতে পরিবারের সদস্যদের নিয়ে নিরাপত্তা হীনতায় ভুগছেন বলে মিজানুর রহমান সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করেন।

এ ব্যাপারে এনামুল হক অভিযোগ অস্বীকার করে বলেন, তাদের সাথে জমি নিয়ে মিজানুর রহমানের পরিবারের বিরোধ রয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে মিজানুরের একটি অভিযোগ পিবিআইতে তদন্তাধীন রয়েছে বলেও তিনি জানান।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা জামালপুর পিবিআইয়ের উপ-পরিদর্শক (এসআই) মাজহারুল ইসলাম বলেন, কিছুদিন আগে থেকে মামলাটির তদন্তের কাজ শুরু করা হয়। যা এখনও চলমান রয়েছে।