দেশে প্রথমবারের মতো শেরপুরের মুক্তিযোদ্ধাদের পিতা-মাতারা পেলেন সংবর্ধনা, প্রতি মাসে পাবেন ভাতা ও হেলথ কার্ড সুবিধা

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরে বীর মুক্তিযোদ্ধাদের জীবিত ২৪ জন পিতা-মাতাকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়েছে। আজ শনিবার জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশে প্রথমবারের মতো এমন অভাবনীয় উদ্যোগ গ্রহন করায় খুশি মুক্তিযোদ্ধারা।

জেলা প্রশাসন সূত্র জানায়, অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের জীবিত ২০ জন মা ও চারজন বাবার হাতে ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী তুলে দেয়া হয়। উপহারের মধ্যে ছিল শাড়ি, পাঞ্জাবি, জায়নামাজ, টুপি, তসবিহসহ আরও নানা ধরণের সামগ্রী।

এদিন জেলা প্রশাসক মোমিনুর রশীদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেড মোরশেদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দায়িত্বে থাকা মুকতাদিরুল আহমেদসহ আরো অনেকে।

এমন অভাবনীয় আয়োজনে উচ্ছ¡সিত মুক্তিযোদ্ধারা। তারা বলেন, আমরা ভাবতে পারেনি স্বাধীনতার ৫০ বছর পর আমাদের মা-বাবাকে সংবর্ধনা দেয়া হবে। আমরা আন্তরিকভাবে জেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই।

আয়োজন সফল হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার এস এম নুরুল ইসলাম হিরো। তিনি বলেন, আমার জানা মতে মুক্তিযোদ্ধাদের বাবা-মাকে সংবর্ধনা ও সম্মাননা দেয়ার ঘটনা দেশের ইতিহাসে এই প্রথম। আজ এই ব্যতিক্রমী আনুষ্ঠানের খবর সারা দেশে প্রচার হলে অন্য জেলার মানুষজন উদ্বুদ্ধ হবে।

অন্যদিকে মুক্তিযোদ্ধাদের পিতা-মাতাকে প্রতিমাসে দুই হাজার টাকা চিকিৎসা ভাতা ও হেলথ কার্ড প্রদানের প্রতিশ্রæতি দিয়েছেন জেলা প্রশাসক মোমিনুর রশীদ। তিনি বলেন, হেলথ কার্ডের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধাদের বাবা-মা বিভিন্ন বেসরকারি হাসপাতাল থেকেও যেন চিকিৎসা সুবিধা পান সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।