চোখ রাঙিয়ে বাংলাদেশের জনগণকে আর দাবায়ে রাখা যাবে না : এমরান সালেহ প্রিন্স

জামালপুর সদর ও পৌর বিএনপির সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, সরকার দলীয় লোকজন সভা-সেমিনার করলে কোন বাধা দেওয়া হয় না, কিন্তু বিএনপি কোন সভা-সমাবেশ করতে চাইলে কোন অনুমতি দেওয়া হয় না। প্রশাসন ও পুলিশকে ব্যবহার করে বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে বাধা দেওয়া হয়। এভাবে রাজনৈতিক সভা-সমাবেশের অনুমতি বাতিল করে, দমন নিপীড়ন চালিয়ে, চোখ রাঙিয়ে বাংলাদেশের জনগণকে আর দাবায়ে রাখা যাবে না।

২৮ মার্চ দুপুরে জামালপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত জামালপুর সদর উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আইনশৃংখলা বাহিনী প্রসঙ্গে বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দমনের জন্য বেগম খালেদা জিয়া র‌্যাব গঠন করেছিলেন। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে এই র‌্যাবকে লাঠিয়াল বাহিনীতে পরিণত করেছে। এই র‌্যাবকে দিয়ে মানুষ গুম-খুন করিয়ে মানবাধিকার লংঘন করিয়েছে। পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকারকে হরণ করার জন্য আপনারা আর সামনের দিকে এগোবেন না। দুর্নীতিবাজ সরকারকে পাহারা না দিয়ে দেশের সাধারণ মানুষের জানমাল রক্ষায় দায়িত্ব পালন করুন। জনগণকে রাজনীতি করার সুযোগ করে দেন। জনগণের কাতারে এসে দাঁড়ান। নয়তো এই জনগণই একদিন আপনাদের কাঠগড়ায় দাঁড় করাতে বাধ্য হবে।

সৈয়দ এমরান সালেহ প্রিন্স বর্তমান সরকারের কড়া সমালোচনা করে বলেন, এই সরকার একটি ব্যর্থ সরকার। তারা জনগণের অধিকার হরণ করেছে। সরকারের দুর্নীতি, লুটপাট আর অব্যবস্থাপনার কারণে আজকে দ্রব্যমূল্য লাগামহীন অবস্থায় রয়েছে। সরকারে যারা আছেন এবং তাদের আশপাশে যারা থাকেন তাদেরই ক্রয়ক্ষমতা বেড়েছে। এ দেশের সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা বাড়ে নাই। এই সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। যতই হুমকি-ধমকি আর বাধা আসুক না কেন জনগণ আর কোন বাধায় অপেক্ষা করবে না। আগামী দিনে আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণমানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে রাজপথে সরব থাকার আহ্বান জানান তিনি।

জামালপুর সদর উপজেলা বিএনপির আহ্বায়ক সফিউর রহমান সফির সভাপতিত্বে ও সদস্য সচিব রুহুল আমিন মিলনের সঞ্চালনায় দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্য রাখেন জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম এবং প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আইনজীবী শাহ্ মো. ওয়ারেছ অলী মামুন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক, জেলা বিএনপির সহ-সভাপতি লিয়াকত আলী, আমজাদ হোসেন, আনিসুর রহমান বিপ্লব, যুগ্মসাধারণ সম্পাদক শহীদুল হক খান দুলাল, সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ খান লোটন, শফিকুল ইসলাম খান সজিব ও পৌর বিএনপির সদস্য সচিব শাহ্ মো. আব্দুল্লাহ আল মাসুদ প্রমুখ।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে জামালপুর সদর উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সফিউর রহমান সফিকে সভাপতি ও রুহুল আমিন মিলনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। একই সাথে জামালপুর পৌর বিএনপির সভাপতি লিয়াকত আলী ও সাধারণ সম্পাদক হিসেবে শাহ্ আব্দুল্লাহ আল মাসুদের নাম ঘোষণা করা হয়।