সরিষাবাড়ীতে সাংবাদিকের বাসায় জানালা কেটে চুরি, চেতনানাশকে সপরিবার অসুস্থ

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জানালার গ্রিল কেটে পরিবারের সবাইকে অজ্ঞান করে সাংবাদিকের বাসায় চুরির ঘটনা ঘটেছে। ১৬ মার্চ মধ্যরাতে সরিষাবাড়ী উপজেলা পরিষদ সংলগ্ন অনলাইন নিউজপোর্টাল জাগো নিউজ২৪.কমের জেলা প্রতিনিধি নাসিম উদ্দিনের ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

চেতনানাশকে গুরুতর অসুস্থ হয়েছেন সাংবাদিক নাসিম উদ্দিন (৩৬), তাঁর স্ত্রী শামসুন্নাহার (২৩) ও শাশুড়ি শবজান বেগম (৭০)।

স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি উপজেলার বিভিন্নস্থানে চুরি-ছিনতাই ব্যাপকভাবে বেড়ে গেছে। সংঘবদ্ধ একটি চক্র সন্ধ্যার আগে কৌশলে রান্নাঘরের জানালা দিয়ে খাবারের সাথে এবং রুমের মধ্যে চেতনানাশক স্প্রে করে রাখে। রাতে পরিবারের লোকজন অচেতন হয়ে পড়লে চোর চক্র জানালার গ্রিল কেটে ঘরে ঢুকে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান মালামাল চুরি করে নিয়ে যায়। একই কায়দায় সাংবাদিক নাসিম উদ্দিনের বাসায় চুরির ঘটনা ঘটে। কয়েকদিন আগেও সরিষাবাড়ী প্রেসক্লাবের সভাপতি সোলায়মান হোসেন হরেকের শিমলাপল্লীর নিজবাসায় দিনেদুপুরে মালামাল চুরি হয়ে যায়। এসব ঘটনায় থানায় অভিযোগ দিলেও প্রতিকার না থাকায় ভুক্তভোগীরা পুলিশের দ্বারস্থ হতেও চান না বলে অনেকেই জানান।

সাংবাদিক নাসিম উদ্দিনের স্ত্রী শামসুন্নাহার অভিযোগ করেন, রাতে খাবার খেয়ে বিছানায় যাওয়ার পর থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েন। বারবার বমি হওয়ায় বাথরুমে যাওয়ার সময় অর্ধ-অচেন অবস্থায় তিনি টের পান, কেউ একজন তার গলায় হাত দিয়ে দুইভরি ওজনের স্বর্ণের চেইন নিয়ে যাচ্ছে, কিন্তু ফেরানোর মতো শারীরিক অবস্থা ছিলো না। পরে দেখতে পান জানালার গ্রিল কাটা এবং তাঁর স্বামী ও মা অজ্ঞান হয়ে পড়ে আছেন। এসময় তিনি কোনোরকম চিৎকার দিলে চোর পালিয়ে যায়। ১৭ মার্চ সকালে স্থানীয়রা উদ্ধার করে তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। একই কায়দার পার্শ্ববর্তী বাসাগুলোতে আরও কয়েকটি চুরির ঘটনা ঘটে গেছে বলে স্থানীয়রা জানান। কিন্তু পুলিশ কাউকে আটক ও কোনো ঘটনার ক্লু উদ্ঘাটন করতে পারছে না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. দেবাশীষ রাজবংশী জানান, অপারেশন থিয়েটারে ব্যবহৃত চেতনানাশক কোনো ওষুধ পানির সাথে মিশিয়ে স্প্রে করলে অজ্ঞান হয়ে পড়া স্বাভাবিক। মাঝেমধ্যে এসব রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে, সবগুলো রোগীর ধরন একই। তবে কোন ওষুধে এসব করা হচ্ছে তা ফরেনসিক ল্যাবে পরীক্ষা করলে জানা যাবে।

এব্যাপারে সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) আব্দুল মজিদ সাংবাদিকদের বলেন, সাংবাদিক নাসিম উদ্দিনের বাসায় চুরির ঘটনায় খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এব্যাপারে লিখিত অভিযোগ পাইনি, পেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে বিভিন্নস্থানে সংঘবদ্ধ চক্রের একই কায়দায় চুরির ব্যাপারে তিনি জানান, কিছুদিন আগে বরিশাল থেকে আসা দুইজন চোরের সন্ধান পেয়েছিলাম। পুলিশ জানায় তারা এলাকা ছেড়ে পালিয়ে গেছে। সার্বিকভাবে চুরি নিয়ন্ত্রণে পুলিশ তৎপর রয়েছে।

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা সাংবাদিকদের বলেন, চেতনানাশক ওষুধ স্প্রে করে কয়েকটি চুরির ঘটনা শুনেছি। বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় আলোচনা হয়েছে। চুরি নিয়ন্ত্রণে পুলিশকে কঠোর হওয়ার জন্য বলা হয়েছে।