জমি দখলে বাধা দেওয়ায় চাচাকে গাছের সাথে বেঁধে নির্যাতন

জমি দখলে বাধা দেওয়ায় গাছের সাথে বেঁধে নির্যাতন করা হয় রাজু মিয়াকে। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জমি দখলে বাধা দেওয়ায় চাচাকে গাছের সাথে বেঁধে মারধরের অভিযোগ উঠেছে ভাতিজা রাজনের বিরুদ্ধে। এ ঘটনায় ২৩ সেপ্টেম্বর রাতে রাজনকে প্রধান আসামি করে ১০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন চাচা রাজু মিয়া।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার মহাদান ইউনিয়নের উচ্চগ্রামে রাজু মিয়া ও তার ভাতিজা রাজনের মধ্যে বসতবাড়ির জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। জায়গা জমি দক্ষল করার হুমকি দিলে সরিষাবাড়ী থানায় সাধারণ ডায়েরি করেন চাচা রাজু মিয়া। এতে ক্ষিপ্ত হয়ে উঠে ভাতিজা রাজন। গত ১৮ সেপ্টেম্বর সকালে পূর্বশত্রুতার জের ধরে রাজন ও তার দলবল নিয়ে রাজুর বসতঘরে হামলা চালায়। এসময় প্রাণরক্ষার্থে রাজু ও তার ৭ বছরের শিশু সন্তানকে নিয়ে দৌড়ে পাশের বাড়িতে আশ্রয় নেয় তারা। সেখান থেকে টেনেহিঁচড়ে নিয়ে লিচু গাছের সাথে বেঁধে বেদড় মারধর করে রাজন ও তার দলবল। পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

রাজন মিয়া অভিযোগ অস্বীকার করে বলেন, চাচা রাজুর অত্যাচারে আমরা বাড়ি-ঘরে ভালো ভাবে বসবাস করতে পারি না। বাড়িতে মেহমান আসলে বকাবকি করে সে। বিভিন্ন স্থান থেকে লোক নিয়ে এসে বাড়িতে গানের আসর বসায়। গ্রামবাসী মিলে তাকে শাসন করা হয়েছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর রকিবুল হক জানান, জমির বিরোধ নিয়ে চাচা ভাতিজার মধ্যে মারপিটের ঘটনায় উভয় পক্ষ থানায় এজাহার দায়ের করেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।