জামালপুর বিজিবি’র অভিযানে প্রায় ১১ লাখ টাকার মাদকদ্রব্য উদ্ধার

উদ্ধার ভারতীয় ইয়াবা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) গত এক সপ্তাহে মাদকবিরোধী অভিযান চালিয়ে ভারতীয় ইয়াবা, মদ ও গাঁজাসহ ১০ লাখ ৯০ হাজার ৪৫০ টাকা মূল্যের বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে।

উদ্ধার ভারতীয় মদ। ছবি : বাংলারচিঠিডটকম

বিজিবি সূত্র জানায়, জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মুনতাসির মামুন, পিএসসির সার্বিক দিক নির্দেশনায় কুড়িগ্রাম ও জামালপুর জেলার সীমান্তবর্তী এলাকায় চোরাচালান ও মাদক পাচার প্রতিরোধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ১ আগস্ট হতে ৮ আগস্ট ২০২১ তারিখ পর্যন্ত কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার সাহেবের আলগা, গয়টাপাড়া, মোল্লারচর, রৌমারী, হিজলামারী ও বালিয়ামারী বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় একাধিক অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভারতীয় তিন হাজার ২৮৪টি ইয়াবা বড়ি, ৬৯ বোতল ভারতীয় মদ এবং ৫০০ গ্রাম গাঁজা মালিকবিহীন অবস্থায় জব্দ করতে সক্ষম হয়। উদ্ধার করা এসব মাদকের আনুমানিক মূল্য ১০ লাখ ৯০ হাজার ৪৫০ টাকা।

জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) থেকে প্রেস বিজ্ঞপ্তিতে এ অভিযানের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ঘোষিত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষ্যে সীমান্তে মাদক ও সকল ধরনের চোরাচালান পাচার রোধকল্পে এবং সীমান্ত সুরক্ষায় দৃঢ়তার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে জামালপুর বিজিবি।

উদ্ধার ভারতীয় গাঁজা। ছবি : বাংলারচিঠিডটকম