বকশীগঞ্জে লকডাউন বাস্তবায়নে কঠোরভাবে মাঠে ইউএনও-ওসি

লকডাউন বাস্তবায়নে মাঠে নামেন ইউএনও-ওসিসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে কঠোরভাবে মাঠে নেমেছেন প্রশাসন।

৫ এপ্রিল লকডাউনের প্রথম দিনে বকশীগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন বকশীগঞ্জ পৌর শহরসহ বিভিন্ন ইউনিয়নের বাজারগুলোতে প্রথম দিনেই মাঠ গরম করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা ও বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট।

সকাল থেকেই ইউএনও মুন মুন জাহান লিজা, এসিল্যান্ড স্নিগ্ধা দাস, ওসি শফিকুল ইসলাম সম্রাট, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী বকশীগঞ্জ পৌর শহরে লকডাউন নিশ্চিত করতে অভিযান শুরু করেন। যারা অপ্রয়োজনে ঘর থেকে বের হয়েছেন তাদেরকে জরিমানার আওতায় আনা হয়।

ইউএনও-ওসির এ্যাকশনে পুরো শহর নিস্তব্ধ হয়ে যায়। শহরের সকল দোকান পাট বন্ধ রাখা হয়। শুধুমাত্র জরুরি সেবা ব্যতিত সকল কিছু বন্ধ করা হয়।

লকডাউনের প্রথম দিন পুরো শহর ছিল প্রশাসনের দখলে। মানুষকে সচেতন করতে ব্যাপক প্রচারণা চালানো হয়। হ্যান্ড মাইক নিয়ে নিজেই মাইকিং করেন ইউএনও মুন মুন জাহান লিজা। শুধু বকশীগঞ্জ শহরেই নয় জনবহুল এলাকা ছাড়াও বিভিন্ন ইউনিয়নের হাট-বাজারগুলোতে অভিযান পরিচালনা করা হয়। বকশীগঞ্জ পৌর ছিল প্রায় ফাঁকা। প্রথম দিনে জনসমাগম ছিল খুবই কম।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা, সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ লকডাউন কার্যকর ও বাস্তবায়নে উপস্থিত ছিলেন।