জামালপুর জেলা ন্যায্যমূল্য ফোরাম গঠন

জামালপুরে ন্যায্যমূল্য ফোরাম গঠন উপলক্ষে অনুষ্ঠিত সভা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

কৃষকদের উৎপাদিত পণ্যের উপযুক্ত মূল্য এবং বাজারে প্রবেশাধিকার নিশ্চিত করার লক্ষ্যে জামালপুর জেল্য ন্যায্যমূল্য ফোরাম গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে ২২ অক্টোবর জামালপুর দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উন্নয়ন সংঘের পরিচালক নারায়ণ চন্দ্র দাস।

সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা মো. হযরত আলী, জেলা বিপণন কর্মকর্তা মো. হাবিল উদ্দিন, দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি ইকরামুল হক নবীন, পরিচালক শফিকুল ইসলাম জুলহাস, আইনজীবী আনিছুর রহমান মানিক, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশনের এনএসভিসি প্রকল্পের কৃষি বিশেষজ্ঞ সুনীল কুমার মৃধা, ভেল্যু চেইন বিশেষজ্ঞ খন্দকার রুহুল আমিন, কৃষি কর্মকর্তা গৌরাঙ্গ সাহা প্রমুখ।

আলোচনা সভা শেষে জেলা বিপণন কর্মকর্তা হাবিল উদ্দিনকে সভাপতি করে ২৭ সদস্য বিশিষ্ট ন্যায্যমূল্য ফোরামের কার্যীনির্বাহী কমিটি এবং দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজাউল করিম রেজনুকে প্রধান করে ১০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

জানা যায়, জামালপুরে এই প্রথম বারের মতো গঠিত ব্যতিক্রমধর্মী এই কমিটি কৃষকদের ন্যায্যমূল্য প্রাপ্তির পাশাপাশি তাদের অধিকার নিশ্চিত করতে বহুমাত্রিক কার্যক্রম পরিচালনা করবে।

ওয়ার্ল্ড ভিশনের এনএসভিসি প্রকল্পের সহায়তায় এই অনুষ্ঠান আয়োজন করা হয়।