মাদারগঞ্জের কয়ড়ায় নকল কীটনাশক জব্দ, এক নারী আটক

কয়ড়া বাজার থেকে জব্দ করা বস্তাভর্তি নকল কীটনাশক। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় বিপুল পরিমাণ নকল কীটনাশক জব্দ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলাম। ৯ অক্টোবর বিকেলে উপজেলার আদারভিটা ইউনিয়নের কয়ড়া বাজার এলাকায় কীটনাশক ব্যবসায়ী আফজাল হোসেনের ভাড়াবাসায় এ অভিযান চালানো হয়। আফজাল হোসেন যশোর জেলার মণিরামপুর উপজেলার পাটালা গ্রামের মৃত হামিদুল হোসেনের ছেলে। এ ঘটনায় তার স্ত্রীকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, যশোর জেলার বাসিন্দা হলেও আফজাল হোসেন (৪২) দীর্ঘদিন ধরে মাদারগঞ্জের কয়ড়া বাজারের পাশে ভাড়াবাসায় থেকে কীটনাশকের ব্যবসা করে আসছিলেন। তিনি বিভিন্ন কম্পানির কীটনাশকের লেভেল লাগিয়ে নকল কীটনাশক বিভিন্ন জায়গায় বাজারজাত করতেন। তার এই নকল কীটনাশকের ব্যবসার বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা মাদারগঞ্জের ইউএনওর কাছে অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে ইউএনও মো. আমিনুল ইসলাম পুলিশ ফোর্স নিয়ে ৯ অক্টোবর বিকেলে কয়ড়া বাজারের পাশেই আফজাল হোসেনের ভাড়াবাসায় অভিযান চালান। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ নকল কীটনাশক জব্দ করা হয়। অভিযানের সময় আফজাল হোসেন বাসায় ছিলেন না। তার স্ত্রী রওশনারা বেগমকে (৩০) আটক করা হয়েছে।

এ ব্যাপারে মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলাম বাংলারচিঠিডটকমকে বলেন, নকল কীটনাশক অবৈধভাবে বাজারজাত করার অভিযোগে আফজাল হোসেন ও তার স্ত্রী রওশনারার বিরুদ্ধে মাদারগঞ্জ মডেল থানায় নিয়মিত দায়ের করার জন্য থানার ওসিকে বলে দিয়েছি।

মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বাংলারচিঠিডটকমকে বলেন, কয়ড়া এলাকা থেকে জব্দ করা নকল কীটনাশকের বস্তাগুলো থানা হেফাজতে রয়েছে। এ ব্যাপারে কৃষি বিভাগের পক্ষ থেকে থানায় অভিযোগ দেওয়ার কথা রয়েছে। তারা অভিযোগ নিয়ে এলেই অবৈধভাবে নকল কীটনাশক বাজারজাতকারী আফজাল হোসেন ও তার স্ত্রী আটক রওশানারার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।