সমৃদ্ধ জামালপুর সদর উপজেলা গড়ার লক্ষ্যে মতবিনিময় সভা করলেন এমপি মোজাফফর

বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর
বাংলারচিঠিডটকম

আধুনিক ও সমৃদ্ধ জামালপুর সদর উপজেলা গড়ার প্রত্যয়ে পঞ্চ-বার্ষিক পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে জামালপুর সদর আসনের সংসদ সদস্যের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৫ অক্টোবর সকাল থেকে দিনব্যাপী দিগপাইতের খুপিবাড়ি ছইম উদ্দিন হাফিজিয়া ও কিন্ডারগার্টেন মাদরাসা মাঠে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় মুখ্য আলোচকের বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, আইনজীবী আমান উল্লাহ আকাশ, সাবেক অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার, উপদেষ্টা মন্ডলীর সদস্য আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৃষিবিদ মোখলেছুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী হাফিজুর রহমান স্বপন, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্মআহবায়ক হাসিনা আকাশ, সদস্য ও ঝাউগড়া ইউপি চেয়ারম্যান আনজু মনোয়ারা হেনা, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহমেদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল ও মহিলা ভাইস চেয়ারম্যান মহিলা আওয়ামী লীগ নেত্রী ফারজানা ইয়াসমিন লিটা, জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ ও সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন প্রমুখ।

বক্তব্য রাখেন সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

বক্তারা বলেন, জামালপুর সদর উপজেলাকে আধুনিক ও সমৃদ্ধ উপজেলা গড়তে সকলকে একসাথে কাজ করতে হবে। তারা বলেন, একার পক্ষে কোনো উন্নয়ন কাজ করা সম্ভব নয়। জামালপুর সদর উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে সকলের সার্বিক সহযোগিতা একান্ত প্রয়োজন।

বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আজ সারাবিশ্বে বাংলাদেশের নাম ছড়িয়ে পড়ছে। কিন্তু কিছু ব্যক্তি এই উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে সরকারের নানা সমালোচনা করে যাচ্ছে। আমরা সেদিকে কান না দিয়ে আগামী দিনে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে যার যার অবস্থান থেকে কাজ করে যাবো। আর এ জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বক্তারা।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে শরীফপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম আলম, লক্ষ্মীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী তারা, ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন বিদ্যুৎ, তুলশীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হোসেন, ইউপি চেয়ারম্যান মো. শহীদুল্লাহ, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদুজ্জামান প্রদীপ, সামছুল আলম বাবুল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ফরিদ হোসেন, কেন্দুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক নুরল, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মনজু, ইটাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন খোকন, নরুন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হক, দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ কে এম মোহসিনুজ্জামানসহ আরো অনেকে বক্তব্য রাখেন।