জামালপুরে সিডব্লিউএফডির উদ্যোগে ৫০টি বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

জামালপুরে সিডব্লিউএফডি এর মাধ্যমে সদর উপজেলার ৫০টি বিদ্যালয়ের প্রদান শিক্ষকের মাঝে ল্যাপটপ বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

কম্পিউটার ও বোর্ড খেলার মাধ্যমে কিশোর, কিশোরীদের মাঝে যৌন ও প্রজনন স্বাস্থ্য সচেতনতা তৈরি করার লক্ষ্যে বেসরকারি সংস্থা কনসার্নড উইমেন ফর ডেভেলপমেন্ট (সিডব্লিউএফডি) এর জেনারেশন ব্রেকথ্রু প্রকল্পের আওতায় জামালপুর সদর উপজেলায় ২৩ সেপ্টেম্বর ৫০টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

জামালপুর উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হেলিম ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ল্যাপটপ বিতরণ ও আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মোস্তারি ইভা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, জামালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেরফুর আনসারী, পাকুল্লা মাদরাসার সুপার ফজলুর রহমান, জামালপুর ইকবালপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তামান্না সালেহীন প্রমুখ।

জামালপুরে সিডব্লিউএফডি এর মাধ্যমে সদর উপজেলার ৫০টি বিদ্যালয়ের প্রদান শিক্ষকের মাঝে ল্যাপটপ বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

১০ থেকে ১৯ বছর বয়সী কিশোর, কিশোরীদের জন্য বাস্তবায়নাধীন জেনারেশন ব্রেকথ্রু প্রকল্পটির মাধ্যমে সবার জন্য জেন্ডার সমতা কারিকুলাম তৈরি, কমিউনিটি পর্যায়ে সচেতনতা বৃদ্ধি, কৈশোর যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক খেলার সামগ্রী তৈরি, দশ-উনিশের মোড় হেল্প লাইন ০৯৬১২ ৬০০ ৬০০ এর মাধ্যমে বিভিন্ন ধরনের সেবা, তথ্য প্রদান ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। জামালপুরে ৫০টি বিদ্যালয়ে উল্লেখিত প্রকল্পের কাজ চলছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।