জামালপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

জামালপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে শহরে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর: প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ এই প্রতিপাদ্যের আলোকে ১১ জুলাই জামালপুরে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস। এ উপলক্ষে সকাল ১০টায় শহরের বকুলতলা চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজিব কুমার সরকার।

শহর প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আহমেদ কবীর। জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক সাজদা-ই-জান্নাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়, অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক এ কে এম শফিকুজ্জামান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মাহফুজুর রহমান সোহান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম প্রমুখ।

আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে কর্মকর্তাদের স্মারক ও সনদপত্র প্রদান করা হয়।

সভায় বক্তারা প্রজনন স্বাস্থ্যসেবার উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, যৌন নির্যাতন প্রতিরোধ, বাল্যবিয়ে প্রতিরোধ, জনস্যংখ্যা নিয়ন্ত্রণসহ পরিবার পরিকল্পনার কার্যক্রম আরো গতিশীলকরণে সম্মিলিত উদ্যোগ আরো জোরদার করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad