শরিফপুরে এক কৃষকলীগ নেতার আধিপত্যকে কেন্দ্র করে বাড়ছে অস্থিরতা

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর সদরের শরিফপুর ইউনিয়নের ঢেঙ্গারগড় এলাকার প্রভাবশালী ব্যবসায়ী ও কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য আকরাম হোসেনের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গ্রামবাসীর মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে সেখানে চলছে পাল্টাপাল্টি সন্ত্রাসী হামলা ও আন্দোলন প্রতিবাদ কর্মসূচি।

এ নিয়ে সেখানে ক্রমেই বাড়ছে উত্তেজনা। প্রভাবশালী ওই ব্যবসায়ী নিজেকে কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য দাবি করায় আন্দোলকারীদের দুপক্ষেই সাধারণ ভুক্তভোগী গ্রামবাসীর পাশাপাশি আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরাও এতে জড়িয়ে পড়ছেন।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, ঢেঙ্গারগড় গ্রামের প্রভাবশালী ব্যবসায়ী ও কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য আকরাম হোসেনের সন্ত্রাসী কর্মকাণ্ড ও এলাকায় একচ্ছত্র আধিপত্য বিস্তারের প্রতিবাদে গত ১১ জুন সকালে শরিফপুর ইউনিয়নের গোদাশিমলা বাজারে স্থানীয় কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মো. মান্নান, শরিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগনেতা রফিকুল ইসলাম আলম, গোদাশিমলা বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কামাল আহাম্মেদ, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদ হাসান মাসুদ, ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, একজন সাধারণ ডিম ব্যবসায়ী থেকে অবৈধভাবে অর্থ উপার্জনের মাধ্যমে কোটিপতি হওয়া আকরাম হোসেন ও তার সহযোগীদের সন্ত্রাসী কর্মকাণ্ডে গ্রামবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। বক্তারা তাদের বিরুদ্ধে হামলা, জমি দখল, সংখ্যালঘু নির্যাতন ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ তুলে আকরাম হোসেন ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

১১ জুন সকালের ওই মানববন্ধনের পর বিক্ষুব্ধ গ্রামবাসী ঢেঙ্গারগড় গ্রামে ব্যবসায়ী আকরাম হোসেনের বাড়ি-ঘর ভাংচুর ও বাগানের গাছ কেটে ফেলা এবং রাহিম নামের একযুবকসহ পাঁচজনকে গুরুতর আহত করার অভিযোগ ওঠে প্রতিপক্ষের লোকজনদের বিরুদ্ধে। তারা অভিযোগ করেন, গুরুতর আহত রাহিম ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছে। এ নিয়ে এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

ব্যবসায়ী আকরাম হোসেনের বাড়িঘরে হামলা, ভাংচুর ও তার লোকজনদের মারধর করার প্রতিবাদে তার সমর্থকরা ১৩ জুন বেলা ১১টায় সদরের বাদেচান্দি এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে। শরিফপুর ইউনিয়নবাসীর ব্যানারে হাজার হাজার মানুষ এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন শরিফপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কালা মিয়া, ব্যবসায়ী বাহাদুর, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আফজাল হোসেন, কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের সদস্য ফারুক আহম্মেদ, মহিলা আওয়ামী লীগ নেত্রী বুলবুলি বেগম, ছাত্রলীগ নেতা আসাদুল ইসলাম, মো. জনি ও হৃদয় আকন্দ চমক প্রমুখ।

বক্তারা ব্যবসায়ী আকরাম হোসেনের বাড়ি-ঘর ভাংচুর, বাগানের গাছ কেটে ফেলা এবং কয়েকজনকে গুরুতর আহত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Views 26 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad