ঘোষেরপাড়ায় সাংবাদিকদের মানববন্ধন

সাংবাদিক মোস্তফা মনজু’র ওপর সন্ত্রাসী হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও জামালপুরসহ সারাদেশের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে ঘোষেরপাড়া ইউনিয়নে সাংবাদিকদের মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

ইমরান মাহমুদ, ঘোষেরপাড়া থেকে

কালের কন্ঠের জামালপুর প্রতিনিধি ও বাংলারচিঠিডটকমের নির্বাহী সম্পাদক মোস্তফা মনজু’র ওপর সন্ত্রাসী হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও জামালপুরসহ সারাদেশের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে জামালপুরের মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ১১ জুন বেলা ১১টায় মেলান্দহ দক্ষিণাঞ্চলের কর্মরত সাংবাদিকবৃন্দ ঘোষেরপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

জামালপুর দিনকালের মেলান্দহ প্রতিনিধি মো. মাসুদ রানার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন এসটিভি বাংলার জামালপুর প্রতিনিধি রকিব হাসান নয়ন, দৈনিক প্রভাতী খবরের মেলান্দহ প্রতিনিধি মো. ইমরান মাহমুদ, পল্লীকন্ঠ প্রতিদিনের প্রতিনিধি এম এ সাঈদ আহমেদ হীরা, এশিয়ান সংবাদের জামালপুর প্রতিনিধি আয়নুল হক প্রমুখ। এতে সঞ্চালনা করেন দৈনিক সংবাদের মেলান্দহ সংবাদদাতা ছামিউল ইসলাম।

এছাড়া মানববন্ধনে দৈনিক প্রাণের বাংলাদেশের মেলান্দহ প্রতিনিধি আসাদুজ্জামান, পল্লীকন্ঠ প্রতিদিনের প্রতিনিধি মোমিনুল ইসলামসহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা কথিত দলিল লেখক নামক দুর্বৃত্ত, ভূমিদস্যু, জালিয়াতচক্রের কবল থেকে জামালপুর সদর সাবরেজিস্ট্রার কার্যালয় ও ব্রহ্মপুত্র নদ রক্ষা এবং সাংবাদিক মোস্তফা মনজু’র ওপর সন্ত্রাসী হামলা ও নির্যাতনকারী স্ট্যাম্পভেন্ডার পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনু ও তার সহযোগীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। সেই সাথে বক্তারা জামালপুরসহ সারাদেশের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিও জানান।

প্রসঙ্গত, গত ২৮ মে দুপুরে জামালপুর সদর সাব-রেজিস্ট্রার কার্যালয় প্রাঙ্গণে জাল কাগজপত্রের মাধ্যমে জমির দলিল নিবন্ধনের তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিক মোস্তফা মনজুর ওপর সন্ত্রাসী হামলা হয়। ওই হামলার ঘটনায় মোস্তফা মনজু বাদী হয়ে হামলার মূলহোতা স্ট্যাম্পভেন্ডার ও জামালপুর পৌরসভার কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ নয়জনকে আসামি করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেন। মামলাটির আসামিরা আদালত থেকে জামিন নিয়ে মোস্তফা মনজুসহ আন্দোলনরত জামালপুর প্রেসক্লাবের সাংবাদিকনেতৃবৃন্দ ও অন্যান্য সকল সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন। এ ধরনের হুমকিতে সাংবাদিক মোস্তফা মনজুসহ জেলায় কর্মরত ৪৮ জন সাংবাদিক পৃথকভাবে জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ৯ জুন মামলাটির বাদী মোস্তফা মনজু জামালপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. সোলায়মান কবীরের আদালতে মামলাটির সকল আসামিদের জামিন বাতিলের আবেদন জানালে আদালত জামিন বাতিল করে মামলাটির নয়জন আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ জারি করেছেন।

sarkar furniture Ad
Green House Ad