ইসলামপুরে শিক্ষকের ওপর সন্ত্রাসী হামলা

সন্ত্রাসী হামলার শিকার ছানোয়ার হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলার পাথর্শী গ্রামে ১৭ মে সন্ধায় ছানোয়ার হোসেন নামে এক শিক্ষক বর্বর সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। ইসলামপুর থানায় ভিকটিমের বাবা আব্দুল বাছেদ অভিযোগ দায়ের করলেও ১৮ মে এ প্রতিবেদন লেখা পর্যন্ত মামলা দায়ের হয়নি।

ঘটনার বিবরণে জানা যায়, একাধিকবার নদী ভাঙ্গনের শিকার হয়ে কুলকান্দি বাসিন্দা ছানোয়ার হোসেনের বাবা আব্দুল বাছেদ পাথর্শী গ্রামে একখন্ড জমি ক্রয় করে বসতবাড়ি তৈরি করেন। ছানোয়ারদের প্রতিবেশী অবসরপ্রাপ্ত সেনা সদস্য মনোয়ার হোসেন ও তার পরিবারের সদস্যরা কারণে অকারণে এই পরিবারটিকে হুমকি ধামকি দিয়ে আসছিল। ঘটনার দিন অন্য এক লোকের ছাগল মনোয়ারের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে হামলার শিকার হন শিক্ষক ছানোয়ার হোসেন।

রক্তাক্ত অবস্থায় জামালপুর জেনারেল হাসপাতালের বিছানায় শুয়ে ছানোয়ার হোসেন বাংলারচিঠিডটকমকে জানান, আমি ইফতারের উদ্দেশ্যে বাইরে থেকে বাড়ি যাচ্ছি এমন সময় আকস্মিক মনোয়ার হোসেন ধারালো দা দিয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে কুপ দেয়। এসময় তার স্ত্রী সুরাইয়াসহ অন্যান্য স্বজনরা আমাকে পিটাতে থাকে। আমার চিৎকারে এলাকার লোকজন ছুটে এসে আমাকে উদ্ধার করে দেওয়ানগঞ্জ হাসপাতালে নিয়ে যায়।

অবস্থার অবনতি হলে রাতেই ছানোয়ার হোসেনকে জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। জামালপুর জেনারেল হাসপাতালের কর্তব্যরত জরুরি বিভাগের চিকিৎসক শিশির রোগীর গুরুতর জখমে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় এবং অবস্থা আশঙ্কাজনক বিধায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

এ ঘটনায় ইসলামপুর থানায় মনোয়ার হোসেন (৫০), বকুল (৩৭), বুলবুল (৩২), সুরাইয়া (৪৫) ও গোলাপ আলী (৪৫) কে আসামি করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বাংলারচিঠিডটকমকে বলেন, ঘটনা শুনেছি। অভিযোগ হাতে পেলে মামলা নেয়া হবে।