সরিষাবাড়ীতে বালু উত্তোলনের অভিযোগে ৩টি ট্রাক্টর জব্দ, ২টিতে আগুন

বালুভর্তি দুটি ট্রাক্টর আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়া হয়। ছবি: বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে তিনটি ট্রাক্টর জব্দ করা হয়েছে। এ সময় বালুভর্তি দুটি ট্রাক্টর ও একটি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। ২৯ জানুয়ারি দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম সাইফুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

প্রত্যক্ষদর্শী ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার যমুনা নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো প্রভাবশালী একটি মহল। ফলে হুমকির মুখে পড়েছে তারাকান্দি-ভুয়াপুর মহাসড়কসহ বিভিন্ন স্থাপনা। ২৯ জানুয়ারি ১২টার দিকে পিংনা ইউনিয়নের কুমারপাড়া এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মো. সাইফুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান।

একটি ড্রেজার মেশিন আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়া হয়। ছবি: বাংলারচিঠি ডটকম

অভিযানে বালুভর্তি দুটি ট্রাক্টর ও একটি ড্রেজার মেশিন আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়া হয়। আরো তিনটি ট্রাক্টর জব্দ করে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। এ সময় বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম বাংলারচিঠি ডটকমকে বলেন, যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Views 37 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad