শেরপুরে দেশের প্রথম দৃষ্টি প্রকল্পের উদ্বোধন

দৃষ্টি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে কেক কাটেন অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠি ডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠি ডটকম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়সহ ১০টি জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সমন্বয়ে চক্ষু সেবা প্রদানের জন্য দেশের প্রথম জেলা হিসাবে শেরপুরে দৃষ্টি (District Refractive Error and Eye Care Search and Treat Initiative- DRESTI) প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। শিক্ষার্থী ও সাধারণ মানুষের চোখের সমস্যা দূর করতে এ প্রকল্প চালু করা হলো।

১৪ জানুয়ারি বিকেলে জেলা শহরের খামারবাড়ীতে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক এ এইচ এম এনায়েত হোসেন এই প্রকল্পের উদ্বোধন ঘোষণা করেন।

অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক এ এইচ এম এনায়েত হোসেন জানান, এই প্রকল্পের মাধ্যমে জেলার সকল বিদ্যালয়ের শিক্ষার্থীদের চোখ পরীক্ষা ও ৪ হাজার সাধারণ রোগীর ছানিসহ চোখের বিভিন্ন অপারেশনের ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়া জেলাতে চারটি ভিশন সেন্টার ৪০০ স্বাস্থ্য সেবিকার মাধ্যমে কমিউনিটি চোখ পরীক্ষা কেন্দ্র চালু করা হবে। এর পাশাপাশি ১০০ পল্লী চিকিৎসকের মাধ্যমে রিডিং গ্লাস সরবরাহ ও ২৫টি আইমিত্রা চশমার দোকান পরিচালনা করা হবে।

সিভিল সার্জন চিকিৎসক রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে ভিশন স্প্রিং এর সভাপতি ইলা গুডউইন, ওয়ানসাইটের সভাপতি ক্যাথরিন ওভারবেই, ন্যাশন ভিশনের নির্বাহী প্রধান রিড ফাস, অরবিস ইন্ট্যারন্যাশনালের কান্ট্রি ডিরিক্টের চিকিৎসক মুনির আহমেদসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তা, মানবাধিকারকর্মীরা উপস্থিত ছিলেন।

Views 29 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad