প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্বে থাকছে চার মন্ত্রণালয় ও দুই বিভাগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
একাদশ জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্বে থাকছে চার মন্ত্রণালয় ও দুই বিভাগ। ৬ জানুয়ারি বিকেল সাড়ে চারটায় নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

এতে জানা যায়, প্রধানমন্ত্রীর অধীনে থাকছে- মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়।

৭ জানুয়ারি নতুন মন্ত্রিপরিষদের সদস্যরা শপথ নেবেন। এর আগে নতুন মন্ত্রিসভায় যারা জায়গা পেয়েছেন তাদের শপথগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।

শেখ হাসিনা ২০০৯ সালে নবম সংসদ ও ২০১৪ সালে দশম সংসদের পর এবার টানা তৃতীয় মেয়াদে সংসদ নেতা নির্বাচিত হলেন। তিনি ১৯৯৬ সালে সপ্তম সংসদেও সংসদ নেতার ভূমিকায় ছিলেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনের পর শেখ হাসিনার নেতৃত্বে গঠিত মন্ত্রিসভায় মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগসহ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তিনি।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 57   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad