মুক্তিযোদ্ধা আজগর আলী আর নেই

মুক্তিযোদ্ধা মো. আজগর আলী

শফিউল আলম লাভলু
নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

শেরপুরের নকলা উপজেলার ধনাকুশা গ্রামের মরহুম জাফর আলীর ছেলে মুক্তিযোদ্ধা মো. আজগর আলী আর নেই। তিনি ৭ ডিসেম্বর দুপুর দুটার দিকে ধনাকুশা গ্রামের নিজ বাড়িতে মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার জানাজা নামাজ ৮ ডিসেম্বর সকাল ১০ টায় ধনাকুশা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা আজগর আলীর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে উপজেলায় জীবিত সব মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যসহ সর্বস্তরের মানুষের মনে শোকের ছায়া নেমে এসেছে।

মুক্তিযোদ্ধা আজগর আলীর মৃত্যুতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের অধিনায়ক ও অন্যান্য সদস্যবৃন্দ এবং উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন, পৌরসভা, ওয়ার্ড আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন মহল শোক প্রকাশসহ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

পরিবার সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা আজগর আলী প্রায় এক বছর আগে যক্ষা (টিবি) রোগে আক্রান্ত হন। পরে তাকে দীর্ঘ ৯ মাস যক্ষা রোগের চিকিৎসা দেওয়ার পরে যক্ষা থেকে রক্ষা পান। তার কিছুদিন পরেই আবার অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানী ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পরে তাঁর ফুসফুসে পানি জমেছে বলে সেখানকার চিকিৎসকগণ জানান। ডাক্তারদের পরামর্শ অনুযায়ী তাকে নিয়মিত চিকিৎসা করলে আজগর আলী সম্পূর্ণ ভাবে সুস্থ হয়ে উঠেন। কিন্তু ৭ ডিসেম্বর দুপুরের দিকে হঠাৎ অসুস্থতা বোধ করলে ডাক্তারের কাছে নেওয়ার আগেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মুক্তিযোদ্ধা আজগর আলীর মরদেহ নির্দিষ্ট সময় ও স্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে বলে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় সূত্র নিশ্চিত করেছে।

Views 36 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad