জামালপুরে পাঁচজন এইচআইভি এইডস রোগী শনাক্ত, মতবিনিময় সভায় প্রকাশ

সভায় বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের অতিরিক্ত উপপরিচালক চিকিৎসক সাজদা-ই-জান্নাত তনু। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

মরণব্যাধি এইচআইভি এইডস থেকে মানুষকে রক্ষায় ব্যাপক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৩ নভেম্বর জামালপুরে অনুষ্ঠিত হয় এক মতবিনিময় সভা। জামালপুর সিভিল সার্জন কার্যালয়ের বীর মুক্তিযোদ্ধা চিকিৎসক নজরুল ইসলাম সভাকক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়। সভায় উল্লেখ করা হয় এ যাবৎ জামালপুরে পাঁচজন এইডস রোগী শনাক্ত করা হয়েছে।

বেসরকারি সংস্থা বন্ধু সোসাল ওয়েলফেয়ার আয়োজিত সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন ডেপুটি সিভিল সার্জন চিকিৎসক মুক্তাকিম মাহমুদ সাদী, জামালপুর জেলা পরিবার পরিকল্পনার অতিরিক্ত উপপরিচালক চিকিৎসক সাজদা ই জান্নাত তনু, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক আখতারুজ্জামান, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক ও জেলা এনজিও সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আনিছুর রহমান, সাংবাদিক বজলুর রহমান, আইনজীবী আবাহনী, সহকারী পুলিশ পরিদর্শক আলী জহির, এফপিএবি এর সমন্বয়কারী মেহেরুন সিদ্দিকা হ্যাপী, অপরাজেয় বাংলাদেশ এর আশ্রয় কেন্দ্র ব্যবস্থাপক আশরাফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বন্ধু সোসাল ওয়েলফেয়ার সোসাইটির ব্যবস্থাপক খোরশেদ আলম।

সভায় জামালপুরে এ পর্যন্ত পাঁচজন এইচআইভি এইডস রোগী শনাক্ত করা হয়েছে বলে জানানো হয়। এই তথ্যে বিস্ময় প্রকাশ করে বক্তারা জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও কর্মরত বেসরকারি সংস্থাসমূহের যৌথ উদ্যোগে এইডস রোগের জন্য চরম ঝুঁকিপূর্ণ স্থান যৌনপল্লী, ভাসমান যৌনকর্মীদের আশ্রয় স্থলসমূহ, হিজড়া সম্প্রদায়সহ অন্যান্য ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে প্রতিরোধমূলক কার্যক্রম শুরু করার আহ্বান জানান। নিরাপত্তা এবং সম্মানের স্বার্থ বিবেচনায় এইডস আক্তান্ত রোগীদের নাম ঠিকানা প্রকাশ করা হয় না।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad