জামালপুরে উদীচীর সুবর্ণ জয়ন্তী উদযাপিত

অনুষ্ঠানে দেওয়া হয় গুণীজন সম্মাননা ক্রেস্ট। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ২৯ অক্টোবর ২০১৮ প্রতিষ্ঠার বছর পার করে ৫১ তম জন্মদিন পালন করছে। সারাদেশে বিভিন্ন আয়োজনে সুবর্ণজয়ন্তী উদযাপন করছে উদীচী।

উদীচী জামালপুর জেলা সংসদ ২ ও ৩ নভেম্বর উদীচীর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিস্তৃত অনুষ্ঠানমালার আয়োজন করেছে। ২ নভেম্বর বিকেল তিনটায় মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে দুইদিনব্যাপী সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করেন জামালপুর উদীচীর সাবেক সভাপতিবৃন্দ। উপস্থিত ছিলেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, আবৃত্তিশিল্পী বেলায়েত হোসেন, প্রবীর সর্দার ও কেন্দ্রীয় সংসদের সদস্য মোস্তাফিজুর রহমান এবং তপন সারওয়ার। উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ছাত্র ইউনিয়ন জামালপুর জেলা সংসদ, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি জামালপুর জেলা শাখা, লোকজ, নাট্যনীড়, থিয়েটার অঙ্গন, ভাষা সৈনিক মতি মিয়া একাডেমির প্রতিনিধিগণ।এরপর ঢোল, কাসি-বাঁশি বাজিয়ে উদীচীর বর্ণাঢ্য শোভাযাত্রা বকুলতলা হয়ে দয়াময়ী মোড়ে গিয়ে শেষ হয়।

জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সূচনা হয় সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের। ছবি : বাংলারচিঠি ডটকম

উদীচী জামালপুর জেলা সংসদের সভাপতি আবুল হাসনাত তালুকদারের সভাপতিত্বে সন্ধ্যার সুধী সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।আলোচনায় পর পাঁচজন গুণীজনকে প্রদান করা হয় উদীচী সম্মাননা ২০১৮। সম্মাননা প্রাপ্ত গুণীজনরা হলেন গবেষক ও লেখক মু. আজিজুর রহমান, প্রয়াত নাট্যকর্মী নবীনেওয়াজ, প্রয়াত নাট্যকর্মী মাকসুদুর রহমান বাচ্চু, প্রয়াত নাট্য নির্দেশক ও নাট্যকর্মী আলোক কুমার রায়, প্রয়াত নাট্যকর্মী রঞ্জিতা সিনহা সাহা মিনা।

অতপর জামালপুর জেলা সংসদের শিল্পীরা ও উদীচী পরিচালিত রণেশ দাশগুপ্ত ললিতকলা বিদ্যায়তনের শিক্ষার্থীরা পরিবেশন করে গণসঙ্গীত এবং মঞ্চস্থ করে মনোমুগ্ধকর গ্রাম বাংলার ঐতিহ্য বিয়েরগীত।অনুষ্ঠানে সিলেট উদীচীর সদস্য প্রখ্যাত গণসঙ্গীত শিল্পী অংশুমান দত্ত গণসঙ্গীত ও লোকসঙ্গীত পরিবেশন করেন।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad