বকশীগঞ্জে কৃষি প্রণোদনার সার ও বীজ বিতরণ শুরু

কৃষকদেরকে সার ও বীজ বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠি ডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ২০১৮-১৯ অর্থবছরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ শুরু হয়েছে । উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ৩০ অক্টোবর দুপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ করা হয়।

সার ও বীজ বিতরণকালে বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম আবু সায়েম, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা চিকিৎসক বিপ্লব কুমার পাল, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মাজেদুল ইসলাম, সম্প্রসারণ কর্মকর্তা অনুপ সিংহ, বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ প্রমুখ উপস্থিত ছিলেন ।

উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর আজাদ জানান, চলতি মওসুমে কৃষি প্রণোদনা হিসেবে উপজেলার ১ হাজার ৮৬০ জন কৃষককে সার ও বীজ বিতরণ করা হবে। এবার ৮০০ কৃষক পাবেন ভুট্টার বীজ, ৮০০ কৃষক পাবেন সরিষার বীজ ও ২৫০ জন কৃষক পাবেন বোরো ধানের বীজ ও ১০ জন কৃষক পাবেন বিটি বেগুনের বীজ। প্রতিটি কৃষক বীজের অনুকূলে ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার পাবেন।

Views 29 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad