নালিতাবাড়ীতে ৪৪তম স্কাউটিং প্রশিক্ষণ সম্পন্ন

প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন সহকারী কমিশনার লুবনা শারমিন। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় দিনব্যাপী ৪৪তম স্কাউটিং বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ স্কাউটস নালিতাবাড়ী উপজেলা শাখার ব্যবস্থাপনায় ৩০ অক্টোবর নালিতাবাড়ী প্রাথমিক শিক্ষক সমিতি মিলনায়তনে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। বাংলাদেশ স্কাউটস ময়মনসিংহ অঞ্চলের পরিচালনায় এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণ কর্মসূচির নেতা মো. হামজার রহমান শামীমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলা স্কাউটস সম্পাদক মো. আইয়ুব আলী। শুরুতেই প্রশিক্ষণের উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন মো. হামজার রহমান শামীম। স্কাউট আন্দোলনের ইতিহাস ও পটভূমি নিয়ে আলোচনা করেন স্কাউটার আবুল হোসেন খান। আন্দোলনের সাংগঠনিক কাঠামো নিয়ে কথা বলেন মাসুদ করিম। স্কাউটের মৌলিক বিষয় নিয়ে আলোচনা করেন বাংলাদেশ স্কাউটস ময়মনসিংহ অঞ্চলের সহকারী পরিচালক মো. হামজার রহমান শামীম। বিভিন্ন শাখার কর্মসূচি নিয়ে আলোচনা করেন স্কাউটার মো. বরকত আলী। প্যাক ও ট্রুপ সভা নিয়ে আলোচনা করেন স্কাউটার আবু তালেব মো. আকরাম হোসেন।

৪১ জন প্রশিক্ষণার্থী দোয়েল, কাক, ময়না, টিয়া এবং কবুতর নামে পাঁচটি উপদলে বিভক্ত হয়ে এতে অংশ নেন। প্রশিক্ষণে স্কাউটার মো. বরকত আলী এএলটি, স্কাউটার মো. মাসুদ করিম-এনটিসি, স্কাউটার আবু তালেব মো. আকরাম হোসেন উডব্যাজার, স্কাউটার মো. আবুল হোসেন খান প্রমুখ প্রশিক্ষকবৃন্দ দায়িত্ব পালন করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নালিতাবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমিন। তিনি বলেন, স্কাউটিং করলে ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি জাতি গঠনে সহায়তা করা যায়।

পরে প্রধান অতিথি ও প্রশিক্ষণের সাথে যুক্ত কর্মকর্তারা অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad