শেষ পর্যায়ে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবলের তৃণমূলের খেলা

বাংলার চিঠি ডটকম ডেস্ক॥
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা (অনূর্ধ্ব-১৭) উপজেলা পর্যায়ের খেলা শেষ পর্যায়ে চলে এসেছে। ১ সেপ্টেম্বর নেত্রকোনার বারহাট্টায় শুরু হয় এই উপজেলা পর্যায়ের খেলা।

১৩ সেপ্টেম্বর দেশের বেশ কিছু উপজেলায় অনুষ্ঠিত হয়েছে প্রতিযোগিতার তৃণমূলের খেলা। ফরিদপুর সদর উপজেলায় চ্যাম্পিয়ন হয়েছে গেরদা ইউনিয়ন। বাখুন্ডা কলেজ মাঠে ফাইনালে ইশান গোপালপুরকে ১-০ গোলে হারায় গেরদা ইউনিয়ন।

এ ছাড়া রংপুর জেলার তারাগঞ্জ উপজেলায় ইকোরচালী ইউনিয়নকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সয়ার ইউনিয়ন। লক্ষ্মীপুরের সদর উপজেলায় চ্যাম্পিয়ন হয়েছে উত্তর জয়পুর ইউনিয়ন। রামগতি উপজেলায় দ্বিতীয় সেমিফাইনালে টাইব্রেকে চরগাজী ইউনিয়নকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে চরবাদাম ইউনিয়ন।

রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় ফাইনালে উঠেছে রায়পুর ইউনিয়ন এবং চতরা ইউনিয়ন। সেমিফাইনালে চৈত্রকোল ইউনিয়নকে ৬-৫ গোলে হারিয়েছে রায়পুর ইউনিয়ন আর রামনাথপুর ইউনিয়নের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে চতরা ইউনিয়ন। দুই দলের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৪ সেপ্টেম্বর। এ ছাড়া ঢাকা জেলার নবাবগঞ্জ ও কেরানীগঞ্জ উপজেলায় ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ সেপ্টেম্বর।

এদিকে বরিশালের সদর উপজেলায় টাইব্রেকে শায়েস্তবাদ ইউনিয়নকে ৩-২ গোলে হারিয়েছে টুঙ্গিবাড়িয়া ইউনিয়ন। গোপালগঞ্জ জেলার দু’টি উপজেলায় হয়েছে আন্তঃইউনিয়নের খেলা। এতে মুকসুদপুর উপজেলায় পরাশগতি ইউনিয়ন ১-০ গোলে হারিয়েছে গোবিন্দপুর ইউনিয়নকে। আর ননীক্ষীর ইউনিয়নের বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে বাটিকামারী ইউনিয়ন। কাশিয়ানী উপজেলায় মহেশপুর ইউনিয়নকে ১-০ গোলে হারিয়েছে সাজাইল ইউনিয়ন, রাতুইল ইউনিয়নের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে ফুকরা ইউনিয়ন।

রাজবাড়ী জেলার চারটি উপজেলায় খেলা অনুষ্ঠিত হয়। কালুখালী উপজেলায় বোয়ালমারী ইউনিয়নকে ৪-২ গোলে হারিয়েছে মাজবাড়ী ইউনিয়ন। বালিয়াকান্দি উপজেলায় জয় পেয়েছে নারুয়া ইউনিয়ন ও নবাবপুর ইউনিয়ন। এছাড়া পাংশা উপজেলায় নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে বাহাদুরপুর ও পাট্রা এবং গোয়ালন্দ উপজেলায় জয়লাভ করেছে দৌলতদিয়া ও দেবগ্রাম।

প্রতিভাবান ফুটবলার খুঁজে বের করার লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রথমবারের মত দেশব্যাপী এ প্রতিযোগিতার আয়োজন করে। এখন থেকে প্রতি বছরই এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী বছর থেকে নারী বিভাগেও এ প্রতিযোগিতা আয়োজনের ঘোষণা দিয়েছে মন্ত্রণালয়।
সূত্র : বাসস

Views 36   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad