সরিষাবাড়ীতে ইয়াং বাংলার জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৮ কার্যক্রম শুরু

ইয়াং বাংলার অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলার চিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী॥
জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় ইয়াং বাংলার আয়োজনে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮ উপলক্ষে সদস্য সংগ্রহ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ সেপ্টেম্বর দুপুরে সরিষাবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘তোমার জয়ে বাংলার জয়’ এই প্রতিপাদ্যের আলোকে ইয়াং বাংলা সারাদেশে মাসব্যাপী এ আয়োজন করতে যাচ্ছে।

ইয়াং বাংলার জামালপুর জেলা সমন্বয়কারী রেজওয়ান শ্রাবনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য চিকিৎসক মুরাদ হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা এম এ লতিফ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম জহুরা লতিফ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল গণি, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, ইয়াং বাংলা টাংগাইল জেলা সমন্বয়কারী সামিউল আলম সামি, ইয়াং বাংলা জামালপুর জেলা সহকারী সমন্বয়কারী সাদিয়া সুলতানা শশী, উপজেলা জাগ্রত ৭১ এর সাধারণ সম্পাদক নাজমুল হাসান বজলু, ইয়াং বাংলা টিমের সদস্য মাহিদুল আরমান জয়, নাছির উদ্দিন স্বপন, জাহিদ নাঈম, সরোয়ার জাহান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা যুব লীগের সভাপতি ও ইয়াং বাংলা সরিষাবাড়ী উপজেলা সমন্বয়কারী এ কে এম আশরাফ হোসেন।

ইয়াং বাংলার অনুষ্ঠানে অংশগ্রহণকারীবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

অনুষ্ঠানে জানানো হয়, নির্ধারিত ফর্ম পূরণের মাধ্যমে তরুণ সংগঠনগুলোকে বাছাই পর্বের মধ্য দিয়ে এবং তাদের অংশগ্রহণ, গ্রহণযোগ্যতা ও কাজের পরিধি পর্যালোচনা করে অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত করবে ইয়াং বাংলা। বাল্যবিবাহ রোধ ও মাদক নির্মূল, সাংস্কৃতিক আন্দোলন, দক্ষতা উন্নয়ন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, লিঙ্গ বৈষম্য, অন্তর্ভূক্তিমূলক শিক্ষা, প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন, ক্রীড়া ও শারীরিক সক্ষমতা, উদ্ভাবন ও সামাজিক উন্নয়নসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড বাস্তবায়ন করবে। এ জন্য সরিষাবাড়ী উপজেলা থেকে ১৫টি সেবামূলক সংগঠনকে বাছাই করা হয়েছে।

উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী, বিভিন্ন সেবামূলক সংগঠনের সভাপতি সম্পাদক, সাংবাদিক ও এলাকার সুধীজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Views 56   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad