জামালপুরে পরিচ্ছন্ন শহর এবং মাদকমুক্ত সমাজ গঠনে সমাবেশ

সমাবেশে বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সচেতন নাগরিক সমাজ ও সদর থানার যৌথ উদ্যোগে জামালপুর কাছারিপাড়া মেষ্টা খানবাড়ি মোড়ে ২৭ জুলাই অনুষ্ঠিত হয় পরিচ্ছন্ন শহর, ডাস্টবিন তৈরি, রাস্তা সংস্কার এবং মাদকমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি।

সচেতন নাগরিক সমাজ এর আহ্বায়ক মোক্তাদির হোসেন সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র রাজিব সিংহ সাহা, জামালপুর সদর থানার সহকারী পুলিশ পরিদর্শক আসাদুল ইসলাম, সচেতন নাগরিক সমাজের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, সাবেক শিক্ষা কর্মকর্তা অব্দুল মজিদ, বিশিষ্ট পরিবেশকর্মী ও মানবাধিকার সংগঠক জাহাঙ্গীর সেলিম, অবসরপ্রাপ্ত শিক্ষক মনোয়ারা খানম, আমজাদ হোসেন খান প্রমুখ।

জামালপুর পৌরসভার সবচেয়ে বড় আবর্জনার স্তুপ কাছারিপাড়া মেষ্টা খানবাড়ি মোড়ে অনুষ্ঠিত সমাবেশে দাঁড়িয়ে বক্তারা যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে পৌরসভার নির্দিষ্ট ডাস্টবিন অথবা প্রতিদিন আসা ভ্যানগাড়িতে ময়লা দেওয়ার আহ্বান জানান। এ ছাড়া সচেতন নাগরিক সমাজের উদ্যোগে অল্প সময়ের মধ্যে স্থাপন করা হবে বড় ধরনের ডাস্টবিন।

সমাবেশে কাছারিপাড়া থেকে মাদক, বাল্যবিয়ে ও জঙ্গিবাদ নির্মূলে এলাকাবাসির সহযোগিতা কামনা করা হয়। ড্রেনেজ সমস্যা দুরীকরণে এবং রাস্তা সংস্কারের দাবি জানানো হলে মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি দ্রুত সময়ের মধ্যে রাস্তার কাজ শুরু হবে বলে আশ্বাস দেন।

কমিউনিটি পুলিশিং কার্যক্রমের গুরুত্ব তুলে ধরে পুলিশ কর্মকর্তা আসাদুল ইসলাম বলেন, জনসচেতনতাই পারে অসামাজিক সকল প্রকার কর্মকাণ্ড বন্ধ করতে। এক্ষেত্রে পুলিশ জনগণের পাশে আছে।

উল্লেখ, জামালপুরে নাগরিক সমাজ গড়ে উঠার পর এই প্রথম জনসচেতনতা সৃষ্টি এবং নাগরিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে এই সমাবেশের মধ্যদিয়ে যাত্রা শুরু হলো বলে জানান সংগঠনের নেতৃবৃন্দ।

Views 42   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad