সরিষাবাড়ীর কৃতিমুখ নয়ন আহম্মেদের নাট্যাঙ্গনে অভিষেক

মডেল ও অভিনেতা নয়ন আহম্মেদ। ছবি : বাংলার চিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী ॥
জামালপুরের সরিষাবাড়ী উপজেলার কৃতিমুখ নয়ন আহম্মেদ। ‘অন্তরালে ইতিহাসে’ নাটকের মধ্যদিয়ে নাট্যাঙ্গনে তার অভিষেক হতে যাচ্ছে। ইতোমধ্যেই সে বেশকিছু শর্টফিল্ম, কয়েকটি টিভি চ্যানেলে নাচের প্রোগ্রামে মডেলিং ও নাটকের কো-আর্টিস্ট হিসেবে কাজ করে দক্ষতার পরিচয় দিয়েছে।

নাট্য সংগঠন ‘তেজগাঁও কলেজ থিয়েটার ক্লাবের নতুন প্রযোজনা ‘অন্তরালে ইতিহাসে’ নাটকের মঞ্চে অভিনয় করবে সে। তেজগাঁও কলেজের শিক্ষার্থীদের নিয়ে গঠিত এ থিয়েটার ক্লাবের মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম এ মঞ্চ নাটকটি শীঘ্রই শুরু হতে যাচ্ছে। নাটকটি নির্দেশনা দিয়েছেন তেজগাঁও কলেজের থিয়েটার এন্ড মিডিয়া স্টাডিজের বিভাগীয় প্রধান ড. জাহারাবী রিপন। এ ছাড়া সহকারী নির্দেশক সাদমান সাঈদ ও আবহ সঙ্গীত পরিচালক পর্ণা মিটিল্ডা কস্তা। এতে নয়ন আহম্মেদ নাটকের অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র আশিকুর রহমান অর্থ্যাৎ রাবেয়া ফাউন্ডেশন এন্ড হাসপাতালের সচিব চরিত্রে এবং পাক হানাদার বাহিনীর চরিত্রে অভিনয় করবেন।

পারিবারিক সূত্র জানায়, সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পুঠিয়ারপাড় গ্রামের প্রবাসী ওয়াজেদ আলী ও কাঞ্চন বেগম দম্পতির সন্তান নয়ন আহম্মেদ শৈশব থেকেই হিরো হওয়ার স্বপ্ন দেখতো। তিন বোনের মধ্যে একমাত্র ছোটভাই সে। নয়ন আহম্মেদ রাজধানীর তেজগাঁও কলেজে গণিত বিভাগে অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী। তার স্বপ্ন বাস্তবায়নে পড়াশোনার পাশাপাশি সে চেষ্টা করে যাচ্ছে। ইতোমধ্যেই সে শর্টফিল্ম (চিটিং লাভ), ছোটপর্দায় জনপ্রিয় নায়ক তাহসানের সাথে (প্রিয় নিতু) নাটকের কো-আর্টিস্ট, রেড কেট-এ মডেলিং, বেশকিছু টিভি চ্যানেলে নাচ ও গানের প্রোগ্রাম, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘উন্নয়নশীল বাংলাদেশ’ বিষয়ক জমকালো অনুষ্ঠানে পারফরমেন্স, হোটেল রেডিসন, বিআইসিসি, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অভিজাত অনুষ্ঠানে নাচ ও গানের মডেলে অংশগ্রহণ করে দক্ষতার পরিচয় দিয়েছে। সর্বশেষ বিএসটিকিউ’র প্রোগ্রামে বিশ্বের বিভিন্ন নয়টি দেশের মধ্যে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করে প্রথম স্থান অর্জন করে এবং ভারত, সিঙ্গাপুর ও শ্রীলংকায় প্রোগ্রামের আমন্ত্রণ পায়।

নয়ন আহম্মেদ বলেন, ‘সংস্কৃতি হোক মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও বাল্যবিয়ের বিরুদ্ধে সামাজিক সচেতনতা ও মুক্তিযুদ্ধের চেতনার মাধ্যম। আর আমি সেই লক্ষ্যে দেশের সুস্থ্য ধারার সংস্কৃতি টিকিয়ে রাখতে অভিনয়শিল্পে কাজ করে যেতে চাই।’

Views 64   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad